জম্মু-কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক নয় : রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক

রাহুল
ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ছবি : সংগৃহিত

জম্মু-কাশ্মীরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক নয়। ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী বিরোধী প্রতিনিধিদলকে শ্রীনগরে ঢুকতে না দেওয়ার পরিপ্রেক্ষিতে এই মন্তব্য করলেন।

শনিবার সাবেক কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী-সহ বিরোধী নেতাদের শ্রীনগর থেকেই ফেরত পাঠিয়ে দিয়েছে জম্মু-কাশ্মীর প্রশাসন। দিল্লিতে ফিরেই জম্মু-কাশ্মীর প্রশাসনকে কড়া ভাষায় আক্রমণ করেন কংগ্রেস এই নেতা।

universel cardiac hospital

তিনি বলেন, কয়েকদিন আগে জম্মু-কাশ্মীরের রাজ্যপাল আমাকে আমন্ত্রণ জানিয়েছিলেন। সুতরাং তাঁর আমন্ত্রণ আমি গ্রহণ করি। রাজ্যপাল বলেছিলেন, সেখানকার সমস্ত কিছু স্বাভাবিক এবং রাজ্য সফরের জন্য আমাকে বিমান পাঠাবেন। তাঁকে বলেছিলাম, আমার জন্য আপনাকে বিমান পাঠাতে হবে না। তবে আমি আপনার আমন্ত্রণ গ্রহণ করছি এবং জম্মু-কাশ্মীর যাব।

রাহুল গান্ধী আরও বলেন, সেখানকার বাসিন্দাদের অবস্থা দেখে প্রয়োজনে সহযোগিতা করার উদ্দেশে আমরা সেখানে যেতে চেয়েছিলাম। কিন্তু দুর্ভাগ্যবসত বিমানবন্দরের বাইরে আমাদের যেতে দেওয়া হল না। এ থেকেই পরিস্কার ।

গত ৫ আগস্ট কাশ্মীরের বিশের মর্যাদা তুলে নেয় ভারত সরকার। এরপর থেকে কাশ্মীরে থমথমে পরিস্থতি বিরাজ করছে বলে বিভিন্ন আন্তর্জাতিক মিডিয়ার খবরে বলা হচ্ছে।

সূত্র : এনডিটিভি, ইন্ডিয়া টুডে

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে