‘স্বাধীনতাবিরোধী ও খুনিদের রাজনীতি করতে দেব না’

ডেস্ক রিপোর্ট

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক
কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। ফাইল ছবি

গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী আওয়ামী লীগ দেশে অবশ্যই একটি বিরোধী দল চায়। তবে স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী, ১৫ আগস্ট ও ২১ আগস্টের খুনি এবং সাম্প্রদায়িক জঙ্গিবাদী অপশক্তিকে বাংলার মাটিতে রাজনীতি করতে দেওয়া হবে না। আওয়ামী লীগ একটি সঠিক রাজনৈতিক দল চায়, যারা সঠিকভাবে রাজনীতি ও সরকারের গঠনমূলক সমালোচনা করবে এবং মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করে।

রোববার ধানমণ্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে ঢাকা-১০ আসনভুক্ত ধানমণ্ডি, হাজারীবাগ, কলাবাগান ও নিউমার্কেট থানা এবং সব ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠন আয়োজিত আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক এসব কথা বলেন।

universel cardiac hospital

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সপরিবারে বঙ্গবন্ধু হত্যায় জড়িত ছিলেন জানিয়ে কৃষিমন্ত্রী বলেন, এ বিষয়ে যথেষ্ট তথ্যপ্রমাণ রয়েছে। আর জিয়া ১৫ আগস্ট হত্যাকাণ্ডে জড়িত ছিলেন না- সেটি তার দল বিএনপিও কখনোই প্রমাণ করতে পারেনি, পারবেও না।

তিনি বলেন, জড়িত না থাকলে ১৯৯১ ও ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে বঙ্গবন্ধু হত্যাকারীদের পুনর্বাসন ও পুরস্কৃত করেছিল কেন? এর জবাব খালেদা জিয়া দিত পারবেন? এই সূত্রে খালেদা জিয়া ও বঙ্গবন্ধুর খুনিরা একই সূত্রে গাঁথা। এখনও এই অপশক্তির ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। সবাইকে আরও বেশি সতর্ক ও ঐক্যবদ্ধ হতে হবে।

২১ আগস্টের গ্রেনেড হামলা হামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকেও আসামি করে তার বিরুদ্ধে চার্জশিট ও তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর দাবি জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, ওই সময় খালেদা জিয়া প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। তাই এই ঘটনার দায়িত্ব তিনি কোনোভাবেই এড়াতে পারেন না।

গ্রেনেড হামলা ও এর বিচার নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, এতদিন পর এসে মির্জা ফখরুল ২১ গ্রেনেড হামলার ঘটনাকে নিন্দনীয় বলছেন। অথচ সে সময় সংসদে আলোচনা ও নিন্দা প্রস্তাব আনতে না দিয়ে উল্টো এ নিয়ে নির্মম তামাশা করেছিলেন তারা। তারেক রহমান হাওয়া ভবনে বসে নৃশংস এই হামলার পরিকল্পনা করেছিলেন।

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, নগর নেতা অ্যাডভোকেট কাজী মোর্শেদ হোসেন কামাল, তাসবীরুল হক অনুসহ থানা ও ওয়ার্ড নেতারা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে