রোহিঙ্গাদের নিয়ে বিদেশি কিছু এনজিও ষড়যন্ত্র করছে : ওবায়দুল কাদের

মত ও পথ প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য দেন ওবায়দুল কাদের
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য দেন ওবায়দুল কাদের। ছবি : সংগৃহিত

বিদেশি কিছু এনজিও মিয়ানমারের পক্ষ হয়ে রোহিঙ্গাদের নিয়ে ষড়যন্ত্র করছে। আজ বুধবার রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

বিএনপি, সরকারকে বেকায়দায় ফেলতে রোহিঙ্গা ইস্যুকে সর্বশেষ রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ক্রমেই তারা আপন অপরাধের সঙ্গে জড়িয়ে যাচ্ছে, ক্রমেই তারা জনবিচ্ছিন্ন হচ্ছে। সে কারণে রাজনীতিতে ষড়যন্ত্রের পথ বেছে নেওয়া ছাড়া আর অন্য কোনো পথ এখন আর খোলা নেই।

universel cardiac hospital

ওবায়দুল কাদের বলেন, একেকবার একেক ইস্যু। নির্বাচনে ব্যর্থ, আন্দোলনে ব্যর্থ, কোটা আন্দোলনের ওপর ভর, সেখানেও ব্যর্থ, স্কুলের ছেলেমেয়েদের নিরাপদ আন্দোলনের ওপর ভর করা, সেখানেও ব্যর্থ।একেকটা ইস্যু খুঁজে বেড়াচ্ছে বিএনপি। অবশেষে রোহিঙ্গা ইস্যুর ওপর তারা ভর করেছে।

তিনি বলেন, স্বাভাবিক রাজনীতি যারা করতে ব্যর্থ, নেতিবাচক রাজনীতি করতে করতে যারা বারেবারে ব্যর্থ হয়েছে, জনসমর্থন আদায়ে ব্যর্থ। দেড় বছর বেগম জিয়া কারাগারে, দেড় মিনিটের জন্য এ বিএনপি একটা আন্দোলন করতে পারেনি, এখন তারা ষড়যন্ত্র পথ বেছে নিয়েছে। সর্বশেষ আমরা দেখছি রোহিঙ্গা ইস্যুতে তারা তাদের সর্বশেষ রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে সরকারকে বেকায়দায় ফেলানোর জন্য।

কূটনৈতিকদের সঙ্গে বিএনপির নেতাদের বৈঠক প্রসঙ্গে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কূটনৈতিকদের সাথে বৈঠক করবেন, এই কূটনীতিকরা তাদের দেশ, আন্তর্জাতিকভাবে এই সরকারের উদারতাবাদের প্রশংসা করছে।

তিনি বলেন, মানবতাবাদী শেখ হাসিনার যে রিফিউজি আলিঙ্গন তিনি করে ছিলেন সীমান্ত খুলে দিয়ে, বিশ্বের কোনো দেশ কোনো রিফিউজি সমস্যা যখন এ ভাবে আশ্রয় দিয়েছে, বিশ্বের কোথাও পাবেন না। তাই আজ সারা বিশ্বে সমাদৃত শেখ হাসিনার রোহিঙ্গানীতি। এখন রোহিঙ্গাদের নিয়ে নানান খেলা খেলছে। পরোক্ষভাবে বিদেশি কিছু এনজিও ষড়যন্ত্র করছে। মিয়ানমারকে সহযোগিতা করছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে