‘অক্সিজেনের অভাবে চাঁদপুরে ৩ শিশুর মৃত্যু’

সারাদেশ ডেস্ক

চাঁদপুরের মসজিদে ইমামের কক্ষে তিন শিশুর মৃত্যু অক্সিজেনের অভাবে হতে পারে বলে চিকিৎসক জানিয়েছেন।

লাশের ময়নাতদন্তকারী ও চাঁদপুর সদর হাসপাতালের চিকিৎসক সুজাউদ্দৌলা রুবলে বলেন, ইমামের ওই কক্ষে ইউপিএসেরে ব্যাটারির কারণে বা অন্য কোনো কারণে অক্সিজেনের অভাব দেখা দেওয়ায় শিশুদের মৃত্যু হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

universel cardiac hospital

চাঁদপুরের মতলব উপজেলায় পূর্ব কলাদিয়া জামে মসজিদ ইমামের কক্ষে শুক্রবার তিন শিশুর মৃত্যু হয়।

মসজিদের ফ্যান, লাইট, মাইক চালানোর জন্য ব্যবহারের ইউপিএস ছিল ওই কক্ষে। মসজিদের ইমাম জামাল উদ্দিনের ছেলেসহ তিন শিশু ওই কক্ষে ঢুকে ভেতর থেকে দরজা বন্ধ করে দেয়। দরজা ভাঙলে তাদের লাশ মেলে।

চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির শনিবার সাংবাদিকদের বলেন, আমাদের প্রাথমিক ধারণা, ওই কক্ষে যে ব্যাটারি ছিল তা থেকে কোনো কারণে কেমিক্যাল রিঅ্যাকশনের ফলে যদি কার্বনডাই-অক্সাইড বা অন্য কোনো কেমিক্যাল উৎপাদন বেশি হয়ে যায়, সেক্ষেত্রে অক্সিজেনের ডেফিসিয়েন্সি হলে, অক্সিজেন নিতে না পারলে এ ধরনের ঘটনা ঘটতে পারে। তবে এটি আমাদের প্রাথমিক ধারণা। সিআইডিও আমাদের এমন একটি প্রাথমিক ধারণা দিয়ে গেছে।

সিআইডির অপরাধ তদন্ত দল ও ফরেনসিক টিম প্রয়োজনীয় আলামত সংগ্রহ করেছে জানিয়ে তিনি বলেন, তারা ঢাকায় গিয়ে সেগুলো পরীক্ষা করে প্রতিবেদন দেবেন। সেই সঙ্গে ময়নাতদন্ত প্রতিবেদন আসার পর সংশ্লিষ্ট সব বিষয় পর্যালোচনা করে সিদ্ধান্তে আসা যাবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে