জামিন পেলেন ফখরুলসহ বিএনপির শীর্ষ ৮ নেতা

ডেস্ক রিপোর্ট

রাজধানীর হাতিরঝিল থানা পুলিশের দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষ আট নেতাকে জামিন দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনসারীর আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তারা। পরে আদালত উভয়পক্ষের শুনানি শেষে পাঁচ হাজার টাকার মুচলেকায় তাদের জামিন মঞ্জুর করেন।

universel cardiac hospital

আত্মসমর্পণ করা অপর আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

আসামিদের পক্ষে জামিন শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, মাসুদ আহমেদ তালুকদার, তাহেরুল ইসলাম তৌহিদ, আব্দুল খালেক, খাইরুল ইসলাম প্রমুখ।

জামিন আবেদনে বলা হয়, মামলাটি গায়েবি। সেদিন এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। আসামিরা হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন। জামিনের অপব্যবহার তারা করেননি। আর হাইকোর্ট তাদের জামিনের বিষয়টি বিবেচনা করতে বলেছেন।

মামলা সূত্রে জানা যায়, এ মামলায় হাইকোর্ট আসামিদের চার্জশিট দাখিল পর্যন্ত জামিনের আদেশ দেন। পরে রাষ্ট্রপক্ষ এ আদেশের বিরুদ্ধে আপিল করে। এরপর আপিল বিভাগ তাদের দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের আদেশ দেন। সে আদেশ মোতাবেক আসামিরা সোমবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

পুলিশের কর্তব্য কাজে বাধা ও নাশকতার অভিযোগ এনে ২০১৮ সালের ১ অক্টোবর উপ পরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম (১) ৫৫ জনকে আসামি করে হাতিরঝিল থানায় বিস্ফোরক আইনের একটি মামলা করেন। এ মামলার আসামি মির্জা ফখরুলসহ জামিনপ্রাপ্ত এই আটজন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে