ভারতীয় পেসার শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ক্রীড়া ডেস্ক

ভারতীয় পেসার মোহাম্মদ শামি ও তার ভাই হাসিদ আহমেদের বিরুদ্ধে শর্তসাপেক্ষে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন কলকাতার একটি আদালত। ১৫ দিনের মধ্যে আদালতে আত্মসমর্পণ না করলেই জারি হবে এ পরোয়ানা। শামির স্ত্রী হাসিন জাহানের করা মামলায় আলিপুরের অতিরিক্ত মুখ্য দায়রা আদালত এ আদেশ দিয়েছেন। 

গত ৩০ আগস্ট হাসিন জাহানের আইনজীবী অর্নিবাণ গুহ ঠাকুরতা আদালতের কাছে শামির গ্রেফতারি পরোয়ানা অথবা সমন জারি করার আবেদন করেন। তার দাবি, পারিবারিক নির্যাতনের মামলার বিচার প্রক্রিয়া চলাকালীন শামি কোনো দিনই হাজির হননি। গতকাল সোমবার সেই আবেদনের প্রেক্ষিতেই শর্তসাপেক্ষে ভারতীয় এই পেসারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

universel cardiac hospital

এদিকে মোহাম্মদ শামি বর্তমানে ভারতীয় দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছেন। ক্যারিবীয়দের বিপক্ষে সদ্য শেষ হওয়া জ্যামাইকা টেস্টেও বল হাতে দেখা গেছে তাকে। সেখানে থেকেই এমন দুঃসংবাদ পেলেন ডানহাতি এই পেসার।

ক্রিকেটার শামি যেহেতু দেশের হয়ে বিদেশে খেলতে গেছেন। তাই শর্তসাপেক্ষেই গ্রেফতারি পরোয়ানা দিয়েছেন আদালত। শর্তটি হচ্ছে- দেশে ফেরার ১৫ দিনের মধ্যেই আদালতে হাজির হতে হবে শামিকে। কিন্তু তিনি যদি তা না করেন, তবেই জারি হবে এই গ্রেফতারি পরোয়ানা।

এর আগে স্ত্রী নির্যাতন, পরকীয়া, বিষ খাইয়ে হত্যার চেষ্টাসহ শামি ও তার পরিবারের বিরুদ্ধে থানায় বেশ কয়েকটি অভিযোগ দায়ের করেন শামির স্ত্রী হাসিন জাহান। যা এখনও আদালতে বিচারাধীন। উল্লেখ্য, ২০১৪ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন এ দুজন।

এদিকে, গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার কথা শুনে সন্তোষ প্রকাশ করেছেন শামির স্ত্রী হাসিন জাহান। তিনি বলেন, বিচার ব্যবস্থার প্রতি আমি কৃতজ্ঞ। গত এক বছরেরও বেশি সময় ধরে ন্যায়বিচারের জন্য লড়াই করে যাচ্ছিলাম। আপনারা সবাই জানেন, শামি নিজেকে অনেক বেশি শক্তিশালী এবং বড় একজন ক্রিকেটার মনে করেন।

গত মার্চেই নিজের যাবতীয় খরচ বাবদ শামির কাছে মাসে ৭ লাখ রুপি দাবি করেছিলেন হাসিন জাহান।

সূত্র : এনডিটিভি

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে