যুক্তরাষ্ট্রে গুলি ও গাড়িচাপায় ২ বাংলাদেশি নিহত

প্রবাস ডেস্ক

আমানউল্লাহ আমান ও মো. শাহেদ উদ্দিন
আমানউল্লাহ আমান ও মো. শাহেদ উদ্দিন। ছবি : সংগৃহিত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে দুর্বৃত্তের গুলি ও গাড়িচাপায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। সোমবার পৃথক ঘটনায় এ হতাহতের ঘটনা ঘটে।

দেশটির পুলিশ জানায়, নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে মো. শাহেদ উদ্দিন (২৭) নামে এক যুবক প্রাণ হারিয়েছেন।

universel cardiac hospital

নিহত মো. শাহেদ উদ্দিন ওজন পার্ক এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা বাবর উদ্দিনের ছেলে। তাদের বাড়ি বাংলাদেশের সন্দ্বীপে। বাবর উদ্দিন যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের নেতা। সোমবার রিচমন্ড হিলের একটি নাইট ক্লাবের কাছে ওই হামলায় তার সঙ্গী অপর এক বাংলাদেশিসহ দু’জন আহত হয়েছেন।

এদিকে সোমবার নিউইয়র্কের লং আইল্যান্ডের রনকনকমায় মাতাল চালকের গাড়িচাপায় নিহত হয়েছেন আমানউল্লাহ আমান নামে এক বাংলাদেশি।

দুটি ঘটনায় নিউইয়র্কের বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয় পুলিশ জানায়, সোমবার ভোর সাড়ে ৪টার দিকে রিচমন্ড হিল এলাকার একটি নাইট ক্লাব থেকে বের হন বাংলাদেশি যুবক শাহেদ ও বব। এ সময় অপর এক কৃষ্ণাঙ্গ যুবক কাছাকাছি ১৩০ স্ট্রিট এবং ৯২ এভিনিউয়ে এসে পৌঁছায়।

সেখানে ওঁৎ পেতে থাকা দুর্বৃত্তরা গাড়ির ভেতর থেকে তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে তারা গুরুতর আহত হন। তাদের তিনজনকে হাসপাতালে নেয়া হলে শাহেদকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

হামলার কারণ এখনও জানা যায়নি। তবে পুলিশ হত্যাকারীকে গ্রেফতারে তদন্তে নেমেছে।

এদিকে নিউইয়র্কের লং আইল্যান্ডের রনকনকমায় গাড়িচাপায় নিহত হয়েছেন বাংলাদেশি আমানউল্লাহ আমান (৬৪)। সোমবার বেলা পৌনে ১১টার দিকে বাড়ির সামনে মদ্যপ চালক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই নিহত হন তিনি।

পুলিশ গাড়িচালক এরিক লিন্ডেমানকে আটক করেছে। পুলিশ জানায়, ৩৩ বছর বয়সী শ্বেতাঙ্গ যুবক মদ্যপ অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে