চট্টগ্রামে বাংলাদেশি পাসপোর্টসহ ৩ রোহিঙ্গা গ্রেপ্তার

ডেস্ক রিপোর্ট

চট্টগ্রামের আকবরশাহ এলাকা থেকে দুই ভাইসহ তিন রোহিঙ্গা যুবককে বাংলাদেশি পাসপোর্টসহ গ্রেপ্তার করা হয়েছে, যারা তুরস্কের ভিসার আবেদন করতে ঢাকা যাচ্ছিলেন।

গ্রেপ্তার মো. ইউসুফ (২৩), তার ছোট ভাই মো. মুসা (২০) এবং মো. আজিজ ওরফে আইয়াজ (২১) উখিয়ার খাইয়াংখালী হাকিমপাড়া রোহিঙ্গা ক্যাম্পে থাকছিলেন গত দুই বছর ধরে। তাদের মধ্যে ইউসুফ ও মুসার বাড়ি মিয়ানমারের মংডুর দুমবাইয়ে, আজিজের বাড়ি মংডুর চালিপাড়ায়।

universel cardiac hospital

বৃহস্পতিবার রাতে চট্টগ্রামের সিডিএ ১ নম্বর রোডের মাথায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে পুলিশ তাদের গ্রেপ্তার করে বলে আকবরশাহ থানার ওসি মোস্তাফিজুর রহমান চৌধুরী জানান।

ওই তিনজনের বিরুদ্ধে প্রতারণার মামলা করে শুক্রবার আদালতে পাঠানো হয়েছে জানিয়ে তিনি বলেন, তাদের জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

ওসি বলেন, রাতে গোপন সংবাদের ভিত্তিতে ওই তিন তরুণকে আটক করার পর থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু পাসপোর্টের ঠিকানা নিয়ে তারা অসংলগ্ন কথাবার্তা বলতে থাকে।

‘এক পর্যায়ে তারা স্বীকার করে যে তারা রোহিঙ্গা। ২০১৭ সালে আরাকানে সেনা অভিযান শুরুর পর তারা পালিয়ে বাংলাদেশে এসেছে।’

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই তিনজন পুলিশকে বলেছেন, রোহিঙ্গা ক্যাম্পের এক দালালের মাধ্যমে তারা ফেনীর আরেক দালালের সঙ্গে পরিচিত হন।

ফেনীর ওই দালাল তাদের নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসে নিয়ে নোয়াখালীর ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করিয়ে দেয়।

ওসি বলেন, জিজ্ঞাসাবাদে তারা বলেছে, বাংলাদেশি হিসেবে তুরস্কে যাওয়ার জন্য ভিসার আবেদন করতে ঢাকায় যাচ্ছিল তারা। তারা মা-বাবার নাম আর যা যা তথ্য দিয়েছে, সেগুলো আমরা যাচাই করে দেখছি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে