ফলো অন থেকে রক্ষা পেল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ইনিংসে ৩৪২ রানের বড় সংগ্রহ পেয়েছে আফগানিস্তান। নিজেদের তৃতীয় টেস্টে এসে স্বপ্নের মতো ব্যাটিং করেছে তারা। টেস্টে এক ইনিংসে তুলেছে নিজেদের সর্বোচ্চ রান। এরপর ব্যাটে নামা বাংলাদেশকে চেপে ধরেছে সফরকারীরা। প্রথম ওভারেই উইকেট তুলে নেয় তারা। স্কোরবোর্ডে তখন কোন রান জমা হয়নি। এরপর শতকের আগে তুলে নেয় পাঁচ উইকেট। পরে আরও এক উইকেট হারিয়ে ফলো অনের শঙ্কায় পড়ে বাংলাদেশ। 

সর্বশেষ খবর পর্যন্ত বাংলাদেশ ৬২ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৫ রান তুলেছে। ফলো অনের লজ্জা এড়িয়েছে বাংলাদেশ। পাঁচ দিনের ম্যাচে ফলো অন এড়াতে লিড ২০০ রানের নিচে নিয়ে আসতে হয়। বাংলাদেশের ফলো অন এড়ানোর রান তাই ছিল ১৪৩ রান। তবে ফলো অন এড়ালেও অল্প রানে গুটিয়ে যাওয়ার শঙ্কায় আছে বাংলাদেশ। তাইজুল ইসলাম ৩৭ রানে ব্যাট করছেন। দলের হয়ে সর্বোচ্চ ৫২ রান করে ক্যাচ দিয়ে ফিরেছেন মুমিনুল। তার আগে ওপেনার সাদমান ইসলাম শূন্য রানে আফগান পেসার ইয়ামিন আহমেদজাইয়ের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন।

universel cardiac hospital

তিনে নেমে লিটন দাস করেন ৩৩ রান। সাদমানের সঙ্গে ওপেন করতে নামা সৌম্য সরকার ১৭ রানে ফিরেছেন। সাকিব আল হাসান আউট হয়েছেন ১১ রানে। তার পরে ক্রিজে আছে মুশফিকুর রহিম ডাক মারে। মাহমুদুল্লাহও উইকেটে দাঁড়াতে পারেনি। ক্রিজে আছেন মেহেদি মিরাজ ও মোসাদ্দেক হোসেন। রশিদ খান সাত উইকেটের চারটিই নিজের পকেটে ভরেছেন।

এর আগে আফগানিস্তানের হয়ে ১০২ রানের ইনিংস খেলেন রহমত শাহ। আসগর আফগান করেন ৯২ রান। রশিদ খান ৫১ রানের ইনিংস খেলে ফেরেন। এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান আফসার জাজাই ৪১ রান করে আউট হন।

বাংলাদেশের হয়ে তাইজুল ইসলাম নিয়েছেন চার উইকেট। দুটি করে উইকেট দখল করেছেন সাকিব আল হাসান ও নাঈম হাসান। এছাড়া মেহেদি মিরাজ ও মাহমুদুল্লাহ একটি করে উইকেট নেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে