চট্টগ্রাম টেস্ট : চতুর্থ দিনের খেলা ২০ মিনিট আগে শুরু হবে

ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রাম টেস্ট
ছবি : ইন্টারনেট

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে আর দুই উইকেট নিতে পারলে চতুর্থ ও শেষ ইনিংস ব্যাট করার লক্ষ্য পেয়ে যেত বাংলাদেশ। কিন্তু তার কিছুক্ষণ আগেই আলোর স্বল্পতার কারণে তৃতীয় দিনের খেলা শেষ করে দিতে বাধ্য হন মাঠ আম্পায়াররা। ওই ক্ষতি পুষিতে দিতে চতুর্থ দিনের খেলা ২০ মিনিট আগেই শুরু হবে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্টের সিরিজ শুরু হয় সকাল ১০টায়। কিন্তু রোববারের খেলা শুরু হবে সকাল নয়টা ৪০ মিনিটে। আলোর স্বল্পতার কারণে তৃতীয় দিনের খেলা অন্তত দুই ওভার আগেই শেষ হয়েছে।

universel cardiac hospital

তৃতীয় দিন বাংলাদেশ দল ৩.৫ ওভার ব্যাটিং করতে পারে। আফগানিস্তান ব্যাট করে ৮৩.৪ ওভার। আরও কিছুক্ষণ হয়তো খেলা চালিয়ে যাওয়া সম্ভব হতো। কিন্তু বাজে আবহাওয়ার কারণে আলোক স্বল্পতা দেখা দেয়।

শেষ ভাগের খেলা ফ্লাডলাইটের আলোয় চালিয়ে নেওয়া হয়। তবে বিদ্যুৎ বিভ্রাটের ফলে ফ্ল্যাডলাইটও বন্ধ হয়ে যায়। এরপর তৃতীয় দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেন আম্পায়াররা। চতুর্থ দিনে তাই সর্বোচ্চ ৯৫ ওভার খেলার হওয়ার কথা রয়েছে।

তৃতীয় দিন শেষে চট্টগ্রাম টেস্টের নিয়ন্ত্রণ অনেকটাই আফগানিস্তানের হাতে। প্রথম ইনিংসে আফগানিস্তান ১৩৭ রানের লিড পায়। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট হারিয়ে ২৩৭ রান করে তৃতীয় দিনের খেলা শেষ করেছে আফগানরা।

তারা তৃতীয় দিন শেষে ৩৭৪ রানের লিড নিয়েছে। প্রথম ইনিংসে ২০৫ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে