পাঁচ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের সামনে চট্টগ্রাম টেস্টে জয়ের জন্য ৩৯৮ রানের বিশাল লক্ষ্য দিয়েছে আফগানিস্তান। ইতিহাসে এমন বড় রান তাড়া করে জয়ের রেকর্ড আছে হাতে গোনা চার-পাঁচটি। এশিয়ার উইকেটে এতো বড় রান (৩৮৮ তাড়ার ঘটনা আছে) তাড়া করে জয়ের রেকর্ড নেই। অসম্ভব লক্ষ্য নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। সর্বশেষ খবর পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১১৬ রান তুলেছে বাংলাদেশ। জয়ের জন্য এখনও ৩১২ রান দরকার বাংলাদেশের।

ওপেনার সাদমান ইসলাম ৪১ রানে আউট হয়েছেন। ক্রিজে আছেন সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ। ওপেন করতে নামা লিটস দাস ৯ রানে আউট হয়েছেন। তিনে মুমিনুলের জায়গায় ব্যাট করতে নামেন মোসাদ্দেক হোসেন। তিনি করেন ১২ রান। মুশফিক ফিরেছেন ২৩ রানে। এরপর ক্রিজে এসেই ফিরে যান মুমিনুল। চতুর্থ দিন মধ্যাহ্ন বিরতির পরে বৃষ্টির কারণে খেলা বন্ধ রাখা হয়। এর আগে দিনের শুরুতে বৃষ্টির কারণে খেলা শুরু করতে বিলম্ব হয়।

universel cardiac hospital

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টে বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে ১৩৭ রানের বড় লিড পায় আফগানিস্তান। দ্বিতীয় ইনিংসে আফগানিস্তান ২৬০ রান করে অলআউট হয়। বাংলাদেশের সামনে বিশাল লক্ষ্য দিয়ে ঐতিহাসিক জয়ের পথ রচনা করে ফেলে তারা।

দ্বিতীয় ইনিংসে আফসার জাজাই ৪৮ রানে অপরাজিত থাকেন। এছাড়া ওপেনার ইব্রাহিম জাদরান ৮৭ ও আসগার আফগান ৫০ রান করে আউট হন। আগের ম্যাচে সেঞ্চুরি করা রহমত শাহ গোল্ডেন ডাক মারেন। এর আগে প্রথম ইনিংসে আফগানিস্তান ৩৪২ রান তোলে। আফগানিস্তানের হয়ে টেস্টে প্রথম সেঞ্চুরি করে আউট হন রহমত শাহ। এছাড়া আসগর আফগান খেলেন ৯২ রানের ইনিংস। রশিদ খান ফিফটি করেন।

জবাবে প্রথম ইনিংসে ২০৫ রানে থামে বাংলাদেশ। বাংলাদেশের হয়ে মোসাদ্দেক ৪৮ রানে অপরাজিত থাকেন। দলের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন মুমিনুল হক। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেন রশিদ খান। তিন উইকেট নেন মোহাম্মদ নবি। বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে চার উইকেট নেন তাইজুল ইসলাম। দ্বিতীয় ইনিংসে সাকিব তিন উইকেট নিয়েছেন। দুটি করে উইকেট পান তাইজুল ইসলাম, নাঈম হাসান ও মেহেদি মিরাজ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে