সব বিরোধী দল শক্তিশালী হোক : তথ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, গণতন্ত্রকে শক্তিশালী করার জন্য শক্তিশালী বিরোধী দল প্রয়োজন।

আজ রোববার দুপুরে ঢাকায় শহীদ মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউ আয়োজিত ‘মিডিয়া ফুটবল টুর্নামেন্ট ২০১৯’-এর সমাপনী অনুষ্ঠান শেষে জাতীয় পার্টির অবস্থা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী এ কথা বলেন।

universel cardiac hospital

ড. হাছান বলেন, আমরা চাই সব বিরোধী দল শক্তিশালী হোক। বিরোধী দল যদি ক্ষয়প্রাপ্ত হয়, গণতন্ত্র কিন্তু ক্ষতিগ্রস্ত হয়। এ জন্য আমরা চাই, শুধু জাতীয় পার্টি নয়, বিএনপিসহ সব বিরোধী দল শক্তিশালী থাকুক। গত কয়েকদিন ধরে আমরা জাতীয় পার্টির মধ্যে প্রচন্ড অস্থিরতা দেখেছি। কিন্তু আজকে দেখতে পেলাম তাদের মধ্যে ঐক্য হয়েছে। আমি মনে করি, এটি গণতন্ত্রের জন্য একটি শুভ সংবাদ।

ফুটবল টুর্নামেন্ট আয়োজনের জন্য ডিআরইউ’কে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে তরুণ ও যুব সমাজকে মাদকাসক্তি, সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতি আসক্তি এবং জঙ্গিবাদ থেকে মুক্ত রাখতে হলে খেলাধুলা ও সংস্কৃতির চর্চা করতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত ক্রীড়ামোদী একজন মানুষ। তিনি সবসময় খেলাধুলাকে উৎসাহ দিয়েছেন। তার হাত ধরেই বাংলাদেশ বিশ্ব ক্রিকেটে টেস্ট স্ট্যাটাস পেয়েছে। তার হাত ধরেই বাংলাদেশ নারী ক্রিকেট দল চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপে মূল পর্বে খেলা নিশ্চিত করেছে।

এ সময় হোসেন শহীদ সোহরাওয়ার্দী ১২৭তম জন্মবার্ষিকী স্মরণে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, আজ গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী ১২৭তম জন্মবার্ষিকী। এই মহান নেতার জন্মদিনে আমার কামনা থাকবে, রাজনীতির নামে অপরাজনীতি বন্ধ হওয়া উচিত।

তথ্যমন্ত্রী বলেন, ১৯৪৯ সালে মাওলানা ভাসানীর নেতৃত্বে পূর্ব পাকিস্তানে মুসলিম আওয়ামী লীগ গঠিত হয়। এরপর আওয়ামী মুসলিম লীগ গঠিত হয়, এরপর ১৯৪৯ সালে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর নেতৃত্বে আওয়ামী লীগ গঠিত হয়। আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি হচ্ছেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী।

ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে টুর্নামেন্ট পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের ক্রীড়া বিভাগের নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার ডন বিশেষ অতিথি হিসেবে এবং ডিআরইউ সাধারণ সম্পাদক কবির আহমেদ খান স্বাগত বক্তা হিসেবে অনুষ্ঠানে অংশ নেন।

সিক্স-এ-সাইড ফুটবল টুর্নামেন্টে অংশ নেওয়া ৪০টি দলের মধ্যে আরটিভি দল টাইব্রেকারে চ্যানেল ২৪-কে হারিয়ে শিরোপা জিতে নেয়। তথ্যমন্ত্রী চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল ও রেফারিদের হাতে পদক তুলে দেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে