ঢাকা উত্তর সিটির ফুটপাত দখলমুক্ত অভিযান ২০ সেপ্টেম্বর

মহানগর প্রতিবেদক

ফুটপাত দখলমুক্ত অভিযান
দখল হওয়া ফুটপাত। ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ২০ সেপ্টেম্বর থেকে ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডে সড়ক ও ফুটপাত দখলমুক্ত করার জন্য অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন।

তিনি বলেন, উত্তরা থেকে এ অভিযান শুরু হবে। উচ্ছেদকৃত ফুটপাত জন চলাচলের জন্য নির্বিঘ্ন করা হবে বলেও তিনি জানিয়েছেন।

universel cardiac hospital

আজ সোমবার বেলা ১১টায় উত্তরার ৬ নম্বর সেক্টরের আলাওল এভিনিউ থেকে সেক্টর ৪-এর শায়েস্তা খাঁ এভিনিউ কসাইবাড়ি রেলগেট পর্যন্ত সড়কে পাইপ নর্দমাসহ রাস্তা উন্নয়ন’ কাজের উদ্বোধন করে তিনি এ সব কথা বলেন।

উদ্বোধন শেষে উত্তরা ৪নং সেক্টরে আয়োজিত এক অনুষ্ঠানে মেয়র বলেন, এ উন্নয়ন কাজটি সমাপ্ত হলে উত্তরা ৪নং সেক্টরের বিভিন্ন সড়কের এবং ঢাকা-ময়মনসিংহ সড়কের পূর্ব পাশের জলাবদ্ধতা দূর হবে। ডিএনসিসির আওতাধীন এলাকায় জলাবদ্ধতা তৈরি হয়- এ ধরনের সব এলাকায় পর্যায়ক্রমে জলাবদ্ধতা দূর করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য ঠিকাদারদের নির্দেশ দেন ডিএনসিসি মেয়র। নির্মাণকাজ চলাকালে কিছুটা ভোগান্তি সৃষ্টি হবে জানিয়ে কাজটি শেষ হওয়া পর্যন্ত সবার প্রতি তিনি আহ্বান জানান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও প্রকল্প পরিচালক মো. শরীফ উদ্দিন, কাউন্সিলর মো. আফসার উদ্দিন খান প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে