তাইজুলের পর মোস্তাফিজের আঘাত

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ দল
ছবি : ইন্টারনেট

টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ম্যাচ খেলতে নেমেছেন তাইজুল ইসলাম। আর অভিষেক ম্যাচে নিজের প্রথম বলেই উইকেটের দেখা পেলেন এই বাঁহাতি স্পিনার। এই নিয়ে একটা রেকর্ডও গড়লেন। টি-টোয়েন্টির ইতিহাসে অভিষেক ম্যাচে নিজের প্রথম বলেই উইকেট পাওয়া ১৫তম বোলার তিনি, আর বাংলাদেশের হয়ে প্রথম। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিজের প্রথম বলেই ব্রেন্ডন টেইলরের উইকেট তুলে নিয়ে এই কীর্তি গড়েছেন তাইজুল।

তাইজুলের পর মোস্তাফিজুর রহমানের আঘাত। ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই ক্রেইগ আরভিনকে সাজঘরে ফেরালেন কাটার মাস্টার। তার বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে মিডউইকেটে মোসাদ্দেক হোসেন সৈকতের হাতে ক্যাচ তুলে দেন আরভিন। ৬.১ ওভারে দলীয় ৫১ রানে সাজঘরে ফেরেন জিম্বাবুয়ের এই তারকা ব্যাটসম্যান। তার আগে ১৪ বলে ১১ রান করেন আরভিন।

universel cardiac hospital

এর আগে বোলিংয়ে এসেই সাফল্য পেলেন তাইজুল ইসলাম। টেস্ট স্পেশালিস্ট বোলার হিসেবে খ্যাতি পাওয়া বাঁহাতি এ স্পিনারের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে থার্ড ম্যানে মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ক্যাচ তুলে দেন ব্রান্ডন টেইলর। তার বিদায়ে ১.১ ওভারে দলীয় ৭ রানে উদ্বোধনী জুটি ভাঙে জিম্বাবুয়ের।

এর আগে প্রথম ওভারে ৭ রান খরচ করেন সাকিব আল হাসান। তার করা প্রথম বলেই বাউন্ডারি হাঁকিয়ে ছিলেন টেইলর।

জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

পূর্ব নির্ধারিত সময় অনুসারে সন্ধ্যা সাড়ে ৬টায় খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে মাঠ ভেজা থাকায় নির্ধারিত সময়ের সোয়া এক ঘণ্টা পর খেলা শুরু হচ্ছে। বিলম্বে খেলা শুরু হওয়ায় ম্যাচ হবে কার্টল ওভারে। ২০ ওভারের পরিবর্তে খেলা হবে ১৮ ওভারে।

সন্ধ্যা সাতটার কিছু সময় পর দুই ফিল্ড আম্পায়ার মাসুদুর রহমান ও শরফুদ্দোলা মাঠ পর্যবেক্ষণ করে জানিয়েছেন ৭টায় ফের মাঠ পর্যবেক্ষণ করা হবে। ৭টায় মাঠ পর্যবেক্ষণ শেষে আম্পায়াররা জানান, ৭.৪৫ মিনিটে খেলা শুরু হবে। ইতিমধ্যে টস হয়ে গেছে। টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

এ ম্যাচ দিয়েই জয়ের ধারায় ফিরতে চান টাইগাররা। আন্তর্জাতিক ক্রিকেটে তারা সবশেষ জয় পায় প্রায় তিন মাস আগে।

তিন সংস্করণের মধ্যে বাংলাদেশের সবচেয়ে খারাপ রেকর্ড টি-টোয়েন্টিতে। এ ফরম্যাটে আইসিসি র‌্যাংকিংয়ে টাইগারদের অবস্থান ১০ নম্বরে, আর জিম্বাবুয়ে আছে ১৪ নম্বরে। টুর্নামেন্টের অপর প্রতিপক্ষ আফগানিস্তান এ ফরম্যাটে অনেকটা এগিয়ে। র‌্যাংকিংয়ের ৭-এ অবস্থান তাদের।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে