নৌকার বিরুদ্ধে থাকা ১৭৭ বিদ্রোহীকে চিঠি, দ্বিতীয় ধাপে পাবেন মদদদাতারা

বিশেষ প্রতিনিধি

নির্বাচন
ফাইল ছবি

উপজেলা নির্বাচনে নৌকা প্রতীক ও দলীয় মনোনয়নের বাইরে গিয়ে যারা নির্বাচন করেছেন, সমর্থন দিয়েছেন বা সহযোগিতা করেছেন-এমন নেতাদের কারণ দর্শাতে বলে চিঠি দেয়া শুরু করেছে আওয়ামী লীগ।  প্রথম দফায় ১৭৭ জনকে এই চিঠি দেয়া হয়েছে।

দলটির ধানমন্ডি কার্যালয় সূত্রে জানা গেছে, পর্যায়ক্রমে আরও চিঠি পাঠানো হবে।

universel cardiac hospital

দলীয় সূত্র জানায়, চিঠিতে জানতে চাওয়া হয়েছে নির্বাচনে দলীয় মনোনয়নের বাইরে গিয়ে কাজ করায় কেন আপনাকে স্থায়ী বহিস্কার করা হবে না।  অভিযুক্ত নেতাদের স্থায়ী ঠিকানায় রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশ পাঠানো হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে এতে।  চিঠি পাঠানোর তালিকায় বর্তমান ও সাবেক সাংসদ, মন্ত্রী, উপমন্ত্রীর নামও রয়েছে।

এর আগে গত শনিবার দলের যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে বৈঠকে বিষয়টি চূড়ান্ত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গত পাঁচ দফা উপজেলা নির্বাচনে ৪৭৩টি উপজেলার মধ্যে ১৪৯টিতে চেয়ারম্যান পদে জিতেছেন স্বতন্ত্র প্রার্থীরা।  এর মধ্যে ১৪৩ জনই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।  অর্থাৎ প্রায় এক তৃতীয়াংশ উপজেলায় আওয়ামী লীগের প্রতিপক্ষ ছিল আওয়ামী লীগ। 

এমন আরও অনেক উপজেলা রয়েছে, যেখানে বিদ্রোহী প্রার্থী না থাকলেও স্থানীয় কোন্দলের বিষয়টি জোরেসোরে উঠে এসেছে। ভবিষ্যতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে বিদ্রোহীদের ব্যাপারে কঠোর হওয়ার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ।  এর অংশ হিসেবেই এই কারণ দর্শানোর চিঠি দেয়া হলো।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে