ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ
ছবি : সংগৃহিত

বৃষ্টির কারণে ১৮ ওভারে নেমে আসে ত্রিদেশীয় টি-২০ সিরিজে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ। শুরুর ১০ ওভারের মধ্যে ৫ উইকেট হারিয়ে ৬৩ রান তোলে জিম্বাবুয়ে। সেখান থেকে রায়ান ব্রার্ল ঝড়ে বাংলাদেশকে ১৪৫ রানের লক্ষ্য দিয়েছে তারা। জবাবে দুই ওপেনার সৌম্য সরকার ও লিটন দাস ২৬ রান যোগ করেন। এরপরই ফিরে যান তারা দু’জন। এক রান যোগ হতেই ফেরেন মুশফিক। পরেই সাজঘরে ফেরেন সাকিব।

বাংলাদেশ ৯.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ৬০ রান তুলেছে। লিটন দাস ১৪ বলে ১৯ রান করে আউট হয়েছেন। তার সঙ্গী থাকা সৌম্য সরকার ৪ রানে আউট হয়েছেন। মুশফিক গোল্ডেন ডাক মেরেছেন। সাকিব আল হাসান ১ রান তুলেছেন। মাহমুদুল্লাহর সংগ্রহ ১৪, সাব্বিরের সংগ্রহ ১৫। মোসাদ্দেক ও আফিফ ব্যাট করছেন। 

universel cardiac hospital

শুক্রবার মিরপুরে টস জিতে ফিল্ডিং নেন সাকিব। বৃষ্টির ম্যাচেও দুই পেসার নেন তিনি। দুই প্রান্ত থেকে স্পিন দিয়ে আক্রমণ শুরু করেন। ইনিংসের দ্বিতীয় ওভারে নিজের প্রথম বলেই উইকেট নেন তাইজুল ইসলাম। এরপর মুস্তাফিজ-সাইফউদ্দিন ঝলকে চাপে পড়ে যায় জিম্বাবুয়ে।

তবে ক্রিজে দাঁড়িয়ে যান রায়ান ব্রুল। তিনি খেলেন ৩২ বলে ৫৭ রানের দারুণ এক ইনিংস। এর মধ্যে ইনিংসের ১৬তম ওভারে সাকিবের বলে তিন ছক্কা ও তিন চারে ৩০ রান তোলেন তিনি। নিজের সঙ্গে দলের রান বাড়িয়ে নেন।

তার সঙ্গে থাকা মাতুমবজি করেন ২৭ রান। দু’জনে যোগ করেন ৮১ রান। তার আগে অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা ২৬ বলে ৩৪ রান করে আউট হন। ওপেনার ব্রেন্ডন টেইলর ৬ রান করেন। বাংলাদেশের হয়ে সাকিব ৪ ওভারে ৪৯ রান খরচা করে উইকেট শূন্য থাকেন।

তাইজুল ইসলাম ৩ ওভারে ২৬ রান দিয়ে ১ উইকেট নেন। মুস্তাফিজ ৪ ওভারে খরচা করেন ৩১ রান। নেন ১ উইকেট। টি-২০ ক্যারিয়ারে ৪৯তম উইকেট পেলেন তিনি। সাইফউদ্দিন ৪ ওভারে ২৬ রান করে ১ উইকেট নেন। রান আউটের পাশাপাশি একটি উইকেট নেন মোসাদ্দেক হোসেন।

বাংলাদেশ একাদশ

লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে