ড্রিমলাইনার ‘রাজহংস’ ঢাকায়, উদ্বোধন মঙ্গলবার

বিশেষ প্রতিবেদক

'রাজহংস'
'রাজহংস'। ফাইল ছবি

রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হতে অত্যাধুনিক প্রযুক্তির চতুর্থ ও শেষ বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার রাজহংস ঢাকায় এসে পৌঁছেছে।

আজ শনিবার ৪টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজ রাজহংস অবতরণ করে বলে গণমাধ্যমকে জানান বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার।

universel cardiac hospital

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী মঙ্গলবার বিকাল ৪টায় নতুন উড়োজাহাজ রাজহংসের উদ্বোধন করবেন।

এর আগে গত বৃহস্পতিবার ‘রাজহংস’ দেশে আসার কথা ছিল। কিন্তু রাডারে ত্রুটির জন্য সেদিন আর আনা যায়নি রাজহংসকে। তবে নির্মাতা প্রতিষ্ঠান বোয়িংয়ের ত্রুটি সারাতে ৪৮ ঘণ্টা সময় চায়।

ত্রুটি সারানোর পর বিমানের কাছে রাজহংসকে হস্তান্তর করে যুক্তরাষ্ট্রের উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং। আনুষ্ঠানিকভাবে বিমানকে রাজহংসের ছাড়পত্রসহ চাবি বুঝিয়ে দেয় সংস্থাটি। এর পরই যুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে স্থানীয় সময় শুক্রবার দুপুর ১২টায় রাজহংস ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে।

উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে মার্কিন উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির সঙ্গে ১০টি নতুন বিমান ক্রয়ের জন্য চুক্তিবদ্ধ হয়।

ইতিমধ্যে চারটি নতুন বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি নতুন বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার উড়োজাহাজ বিমানবহরে যুক্ত হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে