‘শিক্ষার্থীদের সবার আগে মানুষের মতো মানুষ হতে হবে’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান
পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান বলেছেন, শিক্ষার্থীদের সবার আগে মানুষের মতো মানুষ হতে হবে। কেউ বেকবেঞ্চের হলে সমস্যা নেই, শুধু প্রয়োজন দৃঢ় মনোবল ও ঐকান্তিক চেষ্টা।

তিনি বলেন, মাদক কোনো সুষম খাদ্য তালিকায় নেই, এগুলো দেহের জন্য, পরিবারের জন্য, সমাজের জন্য তথা দেশের জন্য ক্ষতিকর। সময়কে সঠিকভাবে কাজে লাগিয়ে ক্লাসে নিয়মিত আসতে হবে, লেখাপড়ায় মনোনিবেশ করতে হবে। পাশাপাশি খেলাধূলায়ও অংশগ্রহণ করতে হবে।

universel cardiac hospital

তিনি ১৪ সেপ্টেম্বর শনিবার সকালে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে ইভটিজিং, বাল্যবিবাহ নিরোধ, রোড ট্রাফিক সাইন, মাদক সংক্রান্ত অপরাধ, মোবাইল ফোন অপব্যবহার ও নৈতিক-সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধকল্পে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণে স্কুল শিক্ষার্থীদের সম্পৃক্তকরণ বিষয়ক কর্মসূচিতে প্রধান অতিথি বক্তব্যে এসবকথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, স্মার্ট ফোনের অপব্যবহার রোধ করতে নৈতিক-সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধকল্পে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ করতে হবে।

অনুষ্ঠানে তিনি বলেন, আমাদের প্রত্যেকের অবস্থান থেকে বাল্যবিবাহ প্রতিরোধে উদ্যোগ নেওয়া প্রয়োজন। বাল্যবিবাহ ও ইভটিজিং রোধে সামাজিক সচেতনতা গড়ে তুলতে হবে।

স্কুলের প্রধান শিক্ষক ফরিদা নাজমীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন, ডিআইও-১ ইমতিয়াজ আহমেদ ও সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম উদ্দিন।

পরে প্রশ্নোত্তর পর্বে বিজয়ী ছাত্রদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক চিন্ময় ভট্টাচার্য্য।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে