জাতিসংঘে কাশ্মীরের দূত হিসেবে বক্তব্য রাখবেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

ইমরান খান
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি

জাতিসংঘের সাধারণ অধিবেশনে আগামী ২৭ সেপ্টেম্বর কাশ্মীরের দূত হিসেবে বক্তব্য রাখবেন বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

১৬ সেপ্টেম্বর (সোমবার) নিজ দলের এক বৈঠকে অংশ নিয়ে তিনি বলেন, জাতিসংঘের সাধারণ অধিবেশনে আমি ‘কাশ্মীরি দূত’ হিসেবে বক্তব্য রাখব। খবর এক্সপ্রেস ট্রিবিউনের।

universel cardiac hospital

কাশ্মীর নিয়ে ভারতের সর্বোচ্চ আদালতের দেয়া নির্দেশনার বিষয়ে ইমরান খান বলেন, ভারতীয় সুপ্রিম কোর্ট কাশ্মীর ইস্যুতে যে নির্দেশনা দিয়েছে, তা আমাদের মতকেই সমর্থন করে। আমরা কাশ্মীরি জনগণের পক্ষে আমাদের লড়াই অব্যাহত রাখব।

কাশ্মীর নিয়ে ভারত সরকার মিথ্যা বলছে দাবি করে পাক প্রধানমন্ত্রী বলেন, উগ্রপন্থী এ সরকারের কারণে কাশ্মীরের বিষয়টি এখন আন্তর্জাতিক ফোরামে চলে গেছে। ভারত যেভাবে বিষয়টি নিয়ে মিথ্যাচার করছে, তা এখন সবাই দেখছে। আমরা কাশ্মীরিদের প্রতি সমর্থন ও সহায়তা অব্যাহত রাখব। ২৭ সেপ্টেম্বর আমি জাতিসংঘে বিষয়টি সবার সামনে তুলে ধরব।

প্রসঙ্গত, ২৭ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ সভায় একই দিনে ভাষণ দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এ দুই নেতা কিছু সময়ের ব্যবধানে ভাষণ দেবেন। তবে এ সাধারণ সভায় কাশ্মীর ইস্যু নিয়ে দুই নেতা বাকযুদ্ধে জড়াবেন বলে বিশ্লেষকদের ধারণা।

জাতিসংঘের সাধারণ সভায় প্রথমে বক্তব্য রাখবেন নরেন্দ্র মোদি পরে ইমরান খান। কাশ্মীর নিয়ে গত এক মাস ধরে চলা কূটনৈতিক টানাপড়েন এবং বাকযুদ্ধের মধ্যে তাদের বক্তব্যের বিষয়টি কৌতূহলের কেন্দ্রবিন্দুতে চলে আসছে এ মাসের শেষের দিকে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে