বশেমুরবিপ্রবিতে ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত

গোপালগঞ্জ প্রতিনিধি

বশেমুরবিপ্রবিতে ভিসির পদত্যাগের দাবি
বশেমুরবিপ্রবিতে ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসির পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের নানা অনিয়ম ও দুর্নীতি এবং কথায় কথায় বহিষ্কারাদেশ দেয়ায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বৃহস্পতিবার বিকেল থেকে আন্দোলন গড়ে তোলে।

universel cardiac hospital

বিশেষ করে গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিস্কার করলে শিক্ষার্থীরা আরও বিক্ষুব্ধ হয়ে ওঠে।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে জিনিয়ার বহিস্কারাদেশ প্রত্যাহার করে নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে তারা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভিসির পদত্যাগের এক দফা দাবী নিয়ে বিক্ষোভ সমাবেশ করে।

বিকেলে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। সেখানে তারা ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত তাদের এই কর্মসূচী চালিয়ে যাবার ঘোষণা দেয়। শিক্ষার্থীরা সারারাত সেখানে অবস্থান করে এবং শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে তাদের কর্মসূচী চালিয়ে যাচ্ছে।

এদিকে, গতকাল বৃহস্পতিবার বিকেল থেকে শিক্ষার্থীরা আমরন অনশন শুরু করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সাথে কোনো যোগাযোগ করা হয়নি বলে জানা গেছে।

শিক্ষার্থীরা জানিয়েছে, তাদের একমাত্র দাবী ভিসির পদত্যাগ। ভিসি পদত্যাগ করলেই কেবল তারা আন্দোলন থেকে সরে যাবে। না হলে তারা তাদের আন্দোলন অব্যাহত রাখবে বলে জানায়।

অন্যদিকে, রাতে ও সকালে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে সরাসরি বা মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি। যে কারণে তাঁদের মন্তব্য পাওয়া যায়নি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে