মোজাম্বিকে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ বাংলাদেশির

ডেস্ক রিপোর্ট

দক্ষিণ আফ্রিকায় যাওয়ার পথে মোজাম্বিকের মুকুরা শহরের পাশে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি যুবক আরাফাত (২০) ও আল-আমিন (২২) নামে দুই সহোদরের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত দুই সহোদর নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার মীরওয়ারিশপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পাটোয়ারি বাড়ি সালেহ আহম্মেদের ছেলে। তাদের মৃত্যুতে বাড়ীতে শোকের ছায়া নেমে এসেছে। পরিবারের স্বজনদের কান্নায় এলাকায় শোকের মাতম চলছে।

universel cardiac hospital

পারিবারিক সূত্রে জানা যায়, দুর্ঘটনায় দুই সহোদর এবং মোজাম্বিক নাগিরকসহ মোট চারজন ঘটনাস্থলে নিহত হয়।গুরুতর আহত হয় আরও তিন বাংলাদেশী।

নিহতের স্বজনরা জানান, হতদিরদ্র মোহাম্মদ হোসেন দিনমজুরের কাজ করেন। প্রায় তিন বছর আগে জমি জমা বিক্রি করে এবং আত্মীয়-স্বজনদের কাছ থেকে ঋণ করে বড় ছেলে হাছানকে দক্ষিণ আফ্রিকায় পাঠান। পরবর্তীতে সে কিছু টাকা পাঠালে এবং বাড়ির লোকজন ব্যাংক থেকে ঋণ নিয়ে ছোট দুই ভাই আরাফাত ও আলামিনকে দক্ষিণ আফ্রিকায় নেওয়ার জন্য দালালকে টাকা দেয়।

দালালের মাধ্যমে এক ভাই প্রথমে দুবাই যায় ১৫ দিনের মাথায় আরও এক ভাই দুবাই পৌঁছায়। সেখান থেকে দুই ভাইসহ আরও কয়েকজনকে সড়ক পথে প্রথমে কেনিয়া ও পরে মোজাম্বিক হয়ে দক্ষিণ আফ্রিকায় নেওয়ার কথা ছিল।

কিন্তু বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ আফ্রিকা যাওয়ার পথে মোজাম্বিকের মুকুর নামকস্থানে তাদের বহনকারী গাড়িটি দুর্ঘটনার কবলে পড়লে দুই সহোদরসহ আরও চারজন নিহত হয়।

অপর তিন বাংলাদেশী মেহেদী হাছান, হুমায়ুন কবির ও ইকবাল হোসেন গুরুতর আহত হয়। আহতের মধ্যে ইকবাল হোসেনের অবস্থা আশংকাজনক।

নিহত দু’জনের কাছ থেকে পাওয়া পাসপোর্ট দেখে স্থানীয় বাংলাদেশীরা পরিচয় নিশ্চিত করেন এবং গ্রামের বাড়ীতে খবর দেন। বৃহস্পতিবার রাত ১টার সময় তাদের মোজাম্বিকের মকুবা এলাকায় দাফন করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে