অবশেষে অনুশীলনে তামিম

ক্রীড়া প্রতিবেদক

অবশেষে অনুশীলনে তামিম
ছবি : সংগৃহিত

আফগানিস্তানের সাথে একমাত্র টেস্ট খেলা হয়নি তামিম ইকবালের। চলতি তিন জাতি টি-টোয়েন্টি আসরেও নেই তিনি। এক কথায় পুরোপুরি ক্রিকেট থেকে দুরে ছিলেন চট্টগ্রামের খান পরিবারের কনিষ্ঠ সদস্য। তাকে ফোনে পাওয়া যায়নি। ছিলেন বিশ্রামে।

খোঁজ নিয়ে জানা গেছে, তামিম দেশের বাইরে ছিলেন, অবকাশে। অবশেষে ছুটি কাটিয়ে দেশে ফিরেছেন তিনি। দেশে ফিরে আজই প্রথম অনুশীলনে দেখা মিলল তার।

universel cardiac hospital

রোববার শেরে বাংলার পাশে বিসিবি একাডেমি মাঠে প্রায় পৌনে এক ঘণ্টা ব্যাটিং প্র্যাকটিস করলেন তামিম। তবে অন্য সময়ের মতো সরবে নয়। অনেকটা নীরবে নিভৃতে।

অন্য সময় প্র্যাকটিসে আসলে মাশরাফির মতো তামিমও উপস্থিত সাংবাদিকদের সাথে খানিকক্ষণ কথা বলতেন। ক্রিকেট নিয়ে আড্ডা দিতেন; কিন্তু আজ এসবের কিছুই করেননি। কাউকে ভিডিও করতে আর ছবি তুলতেও নিষেধ করেন।

হঠাৎ কেন এই আচরণ? তাৎক্ষণিকভাবে সে সব জানা যায়নি। তবে, লম্বা বিরতি দিয়ে তামিম মাঠে ফিরে এসেছেন, এটাই যেন ক্রিকেট ভক্ত-সমর্থকদের কাছে বড় স্বস্তি।

প্রসঙ্গত, ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে পুরোপুরি ব্যর্থ ছিলেন তামিম। একটি হাফ সেঞ্চুরি ইনিংস ছাড়া কোনো ম্যাচেই ব্যাট হাতে কথা বলতে পারেননি তিনি। এরপর দেশে ফিরে এসে, তামিমের নেতৃত্বেই শ্রীলঙ্কা সফরে যায় বাংলাদেশ দল।

কিন্তু সেখানে ওয়ানডে সিরিজে তামিমের নেতৃত্বে চরমভাবে বিধ্বস্ত হয় বাংলাদেশ। অধিনায়ক তামিমও ছিলেন পুরোপুরি ব্যর্থ। এরপরই কিছুদিনের জন্য ক্রিকেট পুরোপুরি দুরে থাকার সিদ্ধান্ত নেন তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে