কিছু আ.লীগ নেতা নজরদারিতে, প্রধানমন্ত্রী ফিরলে ব্যবস্থা : কাদের

বিশেষ প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকায় অবৈধভাবে বিদেশি আদলে গড়ে ওঠা ক্যাসিনোর সঙ্গে সম্পৃক্ত বেশ কিছু আওয়ামী লীগ নেতা আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে রয়েছেন বলে জানিয়েছেন। তাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলে ব্যবস্থা নেওয়া হবে।

আজ মঙ্গলবার সচিবালয়ে নিজ সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে জাতিসংঘ ও বিশ্বব্যাংকের একটি প্রতিনিধি দল সেতুমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

universel cardiac hospital

আওয়ামী লীগের ১০৭ জন নেতার দেশভ্রমণে নিষেধাজ্ঞা জারির খবর এসেছে সংবাদমাধ্যমে। সে বিষয়ে সাংবাদিকরা মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, বাইরে যাওয়ার বিষয়ে কতজনের বিরুদ্ধে নির্দেশনা রয়েছে আমি জানি না। সার্ভেইল্যান্সে  আছে অনেকে, সেটা আমি জানি। সংখ্যাটা আমি ঠিক জানি না।

শীর্ষ পর্যায়ের কোনো নেতারা নজরদারিতে আছে কিনা প্রশ্নে তিনি বলেন, সব তো আওয়ামী লীগের লোকজনই। আগে কোন দল ছিল এটা বলে তো লাভ নেই। আমি আমার দলে নিলাম কেন? এখন সে আমার দলের পরিচয়ই ব্যবহার করছে। কাজেই আমি ঘর থেকেই অভিযান শুরু করেছি।

কাদের বলেন, ক্যাসিনোর সঙ্গে জড়িত নেতারা ফাঁকি দিয়ে যেন দেশের বাইরে চলে যেতে না পারে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছে। তারা বিষয়টি নজরদারিতে রেখেছে।

বিদেশিদের জন্য ক্যাসিনোর অনুমতি দেওয়া উচিত- বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীর এমন বক্তব্য দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, ক্যাসিনো পরিচালনার জন্য অনুমতি দেওয়া হবে কি হবে না, সেটি সরকার বা দলের শীর্ষ পর্যায়ে কোথাও আলোচনা হয়নি। কাজেই এই বিষয়টি আমি জানি না।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে