‘নিরপেক্ষভাবে দিলে আমি নোবেল পেতাম’

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নোবেল পুরস্কার না পাওয়ার সেই পুরনো দুঃখ আরেকবার জাগিয়ে তুললেন। সোমবার জাতিসংঘে দেয়া এক ভাষণে তার এই অনুতাপের কথা প্রকাশ করেছেন।-খবর এএফপির

তিনি বলেন, তাকে যে কখনো নোবেল পুরস্কার দেয়া হয়নি, এটা অসমীচীন। অথচ কোরিয়ান উপদ্বীপে শান্তি আনতে তার চেষ্টার জন্য তিনি নোবেল পুরস্কার পেতে পারেন বলে ধারনা ট্রাম্পের।

universel cardiac hospital

অভিযোগ করে এই মার্কিন প্রেসিডেন্ট বলেন, বিভিন্ন বিষয়ে আমি নোবেল পুরস্কার পেতে পারতাম, যদি নিরপেক্ষভাবে তারা এটা দিত, কিন্তু কখনো তারা সেটা করবে না।

হোয়াইট হাউসে তার পূর্বসূরি বারাক ওবামার ২০০৯ সালে বিশ্বের সবচেয়ে এই মর্যাদাকর পুরস্কার পাওয়া নিয়ে বিস্মিত হওয়ার কথা জানিয়েছেন ট্রাম্প।

আন্তর্জাতিক কূটনীতি জোরদার করা ও জনগণের পারস্পরিক সহযোগিতা বাড়াতে অসাধারণ চেষ্টার জন্য ওবামাকে নোবেল পুরস্কার দেয়া হয়েছিল।

ট্রাম্প বলেন, প্রেসিডেন্ট হিসেবে অভিষিক্ত হওয়ার পরই তারা ওবামাকে নোবেল দিয়েছেন। কিন্তু কেন তাকে নোবেল দেয়া হল, তা তিনি নিজেই জানতেন না।

জাতিসংঘের সাধারণ অধিবেশনের ফাঁকে একটি দ্বিপাক্ষিক বৈঠকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে কথা বলছিলেন ট্রাম্প।

এতে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন ভারতের হিন্দুত্ববাদী সরকার অধিকৃত কাশ্মীরের স্বায়ত্তশাসনের অধিকার কেড়ে নেয়ার পর উপত্যকাটির বর্তমান পরিস্থিতি নিয়ে তারা আলোচনা করছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে