বগুড়ায় বিলের ধারে ছড়িয়ে আছে টাকার টুকরো

সারাদেশ ডেস্ক

বগুড়ায় এক গ্রামের রাস্তা ও বিলের ধারে বাংলাদেশ ব্যাংকের কয়েক বস্তা পার্চিং করা (কেটে ফেলা) টাকার টুকরো নিয়ে হুলুস্থল কাণ্ড ঘটেছে। টাকার টুকরোকে কালো টাকা বলে এলাকায় চাউর হয়েছে। বিষয়টি ছড়িয়ে পড়লে পুলিশ গিয়ে এ রহস্যের উৎঘাটন করে। পরে জানা যায় টাকার টুকরোগুলো বাংলাদেশ ব্যাংকের পার্চিং করা পরিত্যক্ত টাকার টুকরো। ময়লা হিসেবে এগুলো ফেলে দেওয়া হয়েছে।

সোমবার রাতে কাভার্ড ভ্যান থেকে পরিত্যক্ত টাকার বস্তাগুলো জেলার শাজহানপুর উপজেলার খাড়ুয়া ব্রিজের কাছে ফেলা দেওয়া হয়। পরে মঙ্গলবার সকালে স্থানীয়রা বস্তাগুলো খুলে টাকার টুকরো দেখতে পান। তখন চাউর হয়ে পড়ে কালো টাকার মালিকরা এই টাকাগুলো কেটে ফেলে রেখে গেছে। খবর পেয়ে পুলিশ গিয়ে এ রহস্যের উৎঘাটন করে।

universel cardiac hospital

শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দিন জানান, বাংলাদেশ ব্যাংকের পরিত্যক্ত টাকা ময়লা হিসেবে পৌরসভার মাধ্যমে ফেলে দেওয়া হয়েছে। পৌরসভার কাভার্ড ভ্যানে করে এগুলো বয়ে নিয়ে গিয়ে ফেলা হয়।

বাংলাদেশ ব্যাংক বগুড়ার শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার (ব্যাংকিং) সরকার আল ইমরান জানান, এগুলো পার্চিং করা টাকার টুকরো। আগে এগুলো পুড়িয়ে ফেলা হতো, কিন্তু পরিবেশ দুষণ হওয়ায় টুকরোগুলো আর পোড়ানো হচ্ছে না। এখন ময়লা হিসেবে পৌরসভার মাধ্যমে বস্তায় ভরে ফেলে দেয়া হচ্ছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে