সরকার প্রতিটি ঘরকে জুয়ার আসরে পরিণত করেছে : মির্জা ফখরুল

সিলেট ব্যুরো

মির্জা ফখরুল
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা এখন প্রতিটি ঘরকে ক্যাসিনো বা জুয়ার আসরে পরিণত করেছে। নানা উপায়ে সরকারদলীয় লোকজন মানুষের সব লুটে নিচ্ছে বলেও মন্তব্য করেছেন তিনি।

আজ মঙ্গলবার বিকালে সিলেট রেজিস্ট্রারি বিএনপি আয়োজিত বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই সমাবেশের আয়োজন করা হয়।

universel cardiac hospital

সরকারের সমালোচনা করে ফখরুল বলেন, ভোট চুরি করে জেতা এই সরকার এখন আর জনগণের সরকার নেই। দেশের অর্থনীতিকে ধ্বংস করে মেঘা প্রকল্পের নামে সব লুটে নিচ্ছে আওয়ামী লীগ-যুবলীগের লোকজন।

দেশে আইনের শাসন নেই দাবি করে মির্জা ফখরুল বলেন, বিচারব্যবস্থাকে দলীয়করণ করে সরকার রাজনৈতিক প্রয়োজনে ব্যবহার করছে। শুধু প্রতিহিংসার রাজনীতির কারণে খালেদা জিয়াকে জেল খাটতে হচ্ছে।

এ সময় খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলনের জন্য প্রস্তুত থাকার জন্য নেতাকর্মীদের আহ্বান জানান বিএনপি মহাসচিব।

বিভিন্ন খাতে দেশের অবস্থা করুণ দাবি করে ফখরুল বলেন, প্রতিদিন সারাদেশে সড়ক দুর্ঘটনায় ৫০ থেকে ৬০ জন মানুষ মারা যাচ্ছে। খুন, ধর্ষণ বাড়ছে। সরকার গ্যাস বিদ্যুৎ ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়াচ্ছে। কিন্তু কৃষকরা ধানের ন্যায্যমূল্য পাচ্ছে না। বিদেশি বিনিয়োগ আসছে না। সব খাতেই বিরাজ করছে বিশৃঙ্খলা।

রোহিঙ্গা ইস্যু নিয়ে বিএনপি মহাসচিব বলেন, রোহিঙ্গারা দুই বছরের বেশি সময় ধরে এদেশে আছে। একজন রোহিঙ্গাকেও ফেরত পাঠাতে পারেনি সরকার।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীমের সভাপতিত্বে ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় জনসভায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, খন্দকার আব্দুল মোক্তাদির, সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন জীবন, সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ কেন্দ্রীয় ও স্থানীয় বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতারা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে