গিয়াস উদ্দিন আল মামুন প্যারোলে মুক্তি পাচ্ছেন

আদালত প্রতিবেদক

গিয়াস উদ্দিন আল মামুন
গিয়াস উদ্দিন আল মামুন। ফাইল ছবি

অর্থ পাচার মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিতর্কিত ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন প্যারোলে মুক্তি পাচ্ছেন। মায়ের মৃত্যুতে তারেক রহমানের এ বন্ধু প্যারোল পাচ্ছেন।

আজ বুধবার বিকালে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুব আলম সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে পরবর্তী আট ঘণ্টা গিয়াস আল মামুনকে প্যারোলে মুক্তি দেয়া হবে।

universel cardiac hospital

জেলার মাহাবুব আলম জানান, গিয়াস আল মামুনকে প্যারোলে মুক্তি দেয়ার কাগজপত্র ইতিমধ্যেই তারা হাতে পেয়েছেন। প্যারোলের শর্ত অনুযায়ী, গিয়াস আল মামুন নির্দিষ্ট এলাকার বাইরে যেতে পারবেন না, সার্বক্ষণিক পুলিশ পাহারায় থাকবেন এবং প্যারোলের সময় শেষ হওয়ার সঙ্গে সঙ্গে তিনি কারাগারে পৌঁছাবেন।

প্রসঙ্গত, বার্ধক্যজনিত কারণে বুধবার ভোরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গিয়াস আল মামুনের মা ৯৩ বছর বয়সী মোসাম্মত হালিমা খাতুন মারা যান।

মায়ের মৃত্যুতে মামুনের প্যারোলে মুক্তি চেয়ে আবেদন করেন তার ভাই জালাল উদ্দিন রুমী।

বিগত তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ৩০ জানুয়ারি যৌথ বাহিনীর হাতে গ্রেফতার হন গিয়াস উদ্দিন আল মামুন। এরপর থেকে তিনি কারাগারেই আছেন। তার বিরুদ্ধে চাঁদাবাজি, দুর্নীতি, মানি লন্ডারিং, কর ফাঁকিসহ বিভিন্ন অভিযোগে ২০টিরও বেশি মামলা হয়।

এর আগে ২০১৩ সালে আরেকটি মামলায় তার ৭ বছরের কারাদণ্ড হয়। এরও আগে অস্ত্র আইনের মামলায় ১০ বছর কারাদণ্ড হয়েছে, যা পরে হাইকোর্ট বাতিল করে দেন। এ ছাড়া অবৈধ সম্পদ অর্জনের এক মামলায়ও তিনি ১০ বছরের দণ্ডে দণ্ডিত হন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে