উগান্ডায় স্পিকারের সঙ্গে সিপিএ চেয়ারপারসনের সাক্ষাৎ

আন্তর্জাতিক ডেস্ক

স্পিকারের সঙ্গে সিপিএ চেয়ারপারসনের সাক্ষাৎ
ছবি : সংগৃহিত

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) চেয়ারপারসন ও ক্যামেরুনের ডেপুটি স্পিকার অ্যামেলিয়া লিফাকা।

উগান্ডার রাজধানী কাম্পালায় উগান্ডা পার্লামেন্ট ও সিপিএ উগান্ডা ব্রাঞ্চ আয়োজিত ৬৪তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্সের (সিপিসি) ভ্যানুতে আজ শুক্রবার তিনি এই সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে তারা ৬৪তম সিপিসির বিভিন্ন বিষয়, সংসদীয় গণতন্ত্র, সিপিএভুক্ত সংসদগুলোর সহযোগিতা বৃদ্ধি নিয়ে আলোচনা করেন।

universel cardiac hospital

স্পিকার বলেন, সিপিএর মাধ্যমে সিপিএভুক্ত সংসদগুলোর পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের যথেষ্ট সুযোগ রয়েছে। সংসদীয় কূটনীতি ব্যবহার করে বিভিন্ন আঞ্চলিক সমস্যা নিরসন করার মাধ্যমে শান্তিপূর্ণ বিশ্ব গড়ে তোলা সম্ভব বলে তিনি উল্লেখ করেন। জনগণের কল্যাণে কাজ করে উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করতে সংসদগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

সিপিএ চেয়ারপারসন ও ক্যামেরুনের ডেপুটি স্পিকার অ্যামেলিয়া লিফাকা ঢাকায় অনুষ্ঠিত ৬৩তম সিপিসির সফল আয়োজনের স্মৃতিচারণ করে স্পিকারকে ধন্যবাদ জানান।

এ সময় তিনি ৬৪তম সিপিসিতে যোগদান করায় স্পিকারকে অভিনন্দন জানান। সিপিসিতে সোচ্চার থাকায় তিনি বাংলাদেশের প্রশংসা করেন।

এ সময় তারা ৬৪তম সিপিসি সম্মেলনের সার্বিক সফলতা কামনা করেন।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নেতৃত্বে কনফারেন্সে অংশগ্রহণকারী বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্যরা হলেন- হুইপ ইকবালুর রহিম, উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি, মো. আবু জাহির, মোহাম্মাদ নজরুল ইসলাম, শিরীন আহমেদ এমপি এবং জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে