ঢাবি ‘ঘ’-ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

ডেস্ক রিপোর্ট

ভর্তি পরীক্ষা
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষা আজ শুক্রবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিমসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও কর্মকর্তারা পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

universel cardiac hospital

পরিদর্শন শেষে গণমাধ্যমকে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, কোথাও কোনো অসন্তোষজনক ও অনভিপ্রেত খবর আমরা পাইনি। সবকিছু সন্তোষজনকভাবেই এগিয়ে চলছে।

তিনি বলেন, ‘ঘ’ ইউনিটে অনেক শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছেন। কিন্তু আসন সীমিত। তাই এটি খুবই প্রতিযোগিতামূলক হবে। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি প্রশ্নপত্রের গুণগত মান সম্বন্ধে। সামগ্রিকভাবে একটি সুষ্ঠু-সুন্দর পরিবেশ প্রতিটি হলেই দেখলাম। তারা খুবই স্বাচ্ছন্দ্যে তাদের অনুভূতি ব্যক্ত করেছে তাৎক্ষণিকভাবে।

ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৮৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এ বছর ‘ঘ’ ইউনিটে এক হাজার ৫৬০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৯৭ হাজার ৫০৫জন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে