পবিত্র আখেরি চাহার শোম্বা ২৩ অক্টোবর

মত ও পথ প্রতিবেদক

চাঁদ দেখা
ফাইল ছবি

আজ রোববার দেশের কোথাও পবিত্র সফর মাসের চাঁদ দেখা যায়নি। ফ‌লে আগামীকাল সোমবার মুহররম মাস ৩০ দিন পূর্ণ হবে। ১ অক্টোবর মঙ্গলবার থেকে পবিত্র সফর মাস শুরু হ‌বে। সে হি‌সে‌বে ২৩ অক্টোবর বুধবার পবিত্র আখেরি চাহার শোম্বা পা‌লিত হ‌বে।

রোববার সন্ধ্যায় বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

universel cardiac hospital

সভায় ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান, ওয়াক্ফ প্রশাসক মো. শহীদুল ইসলাম, ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মু. আব্দু্ল হামিদ জমাদ্দার, তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো নজরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম, বাংলাদেশ টেলিভিশনের পরিচালক (প্রশাসন/অর্থ) মো. জহিরুল ইসলাম মিয়া, জ‌্যেষ্ঠ উপ-প্রধান তথ্য কর্মকর্তা মো. শাহেনুর মিয়া, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের চেয়ারম্যান শাহ মো. মিজানুর রহমান, আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক মো. আবদুর রহমান, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান, চকবাজার শাহী জামে মসজিদের খতিব মাওলানা শেখ নাঈম রেজওয়ান ও লালবাগ শাহী জামে মসজিদের খতিব মুফতি মুহাম্মদ নিয়ামত উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় সফর মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে পাওয়া তথ্য নিয়ে পর্যালোচনা করে দেখা যায় যে, রোববার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র সফর মাসের চাঁদ দেখা যাওয়ার সংবাদ পাওয়া যায়নি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে