২২ শর্ত সাপেক্ষে বিকেলে রাজশাহীতে বিএনপির সমাবেশ

ডেস্ক রিপোর্ট

বিএনপি
ফাইল ছবি

রাজশাহীতে আজ রোববার বিভাগীয় সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। শনিবার সন্ধ্যায় নগর পুলিশের পক্ষ থেকে ২২ শর্তে তাদের এই সমাবেশের অনুমতি দেওয়া হয়।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার গোলাম রুহুল কুদ্দুস বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

universel cardiac hospital

বিএনপির নেতারা জানিয়েছেন, মাদ্রাসা মাঠে সমাবেশের অনুমতি চাওয়া হয়েছিল তবে কেন্দ্রীয় ঈদগাহের পাশের সড়কে তাদের সমাবেশ অনুমতি দেওয়া হয়েছে। বেলা ৩টা থেকে এই সমাবেশ হবে।

প্রবল বৃষ্টি উপেক্ষা করে এরই মধ্যে মঞ্চ নির্মাণ সম্পন্ন হয়েছে জানিয়ে তারা বলেন,  এই সমাবেশের অনুমতির জন্য ২২টি শর্ত দেওয়া হয়েছে।

এদিকে টানা বৃষ্টির কারণে ওই রুটে বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন শ্রমিকরা। তবে বিএনপি বলছে, বৃষ্টি নয়, তাদের সমাবেশ পণ্ড করতেই রাজশাহীর সব রুটে বাস, ট্রাক, সিএনজি বন্ধ রাখা হয়েছে।

রাজশাহী জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি বলেন, বৃষ্টির কারণে সকাল থেকে বাস বন্ধ করা হয়েছে। তবে ঢাকা রুটে বাস চলাচল করছে। বিএনপির সমাবেশের সঙ্গে বাস বন্ধের কোনো সম্পর্ক নেই বলে দাবি করেন তিনি।

রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন বলেন, সমাবেশে প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য প্রথম থেকেই পাঁয়তারা চলছিল। মাদ্রাসা মাঠে সমাবেশের অনুমতি চেয়ে গত ১২ সেপ্টেম্বর চিঠি দেওয়া হয় নগর পুলিশকে। শনিবার মাদ্রাসা মাঠের পূর্বপাশের রাস্তায় সমাবেশ করার জন্য অনুমতি দিয়েছে পুলিশ। আবার সমাবেশ বাধাগ্রস্ত করতে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

সমাবেশ উপলক্ষে রাজশাহীর মাদ্রাসা মাঠের পূর্বপাশের সড়কে নির্মাণ করা হয়েছে মঞ্চ। শনিবার রাত থেকে সেখানে মঞ্চ তৈরির কাজ শুরু হয়। রোববার দুপুর পর্যন্ত সেখানে কয়েকজন নেতা ও পুলিশ ছাড়াও বিএনপির কোনো কর্মী দেখা যায়নি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে