১০০ বলের ক্রিকেটে একমাত্র বাংলাদেশি সাকিব

ক্রীড়া প্রতিবেদক

সাকিব আল হাসান
ফাইল ছবি

ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য হান্ড্রেডস বল ক্রিকেটে একমাত্র বাংলাদেশি হিসেবে খেলার সুযোগ পাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) কর্তৃক আয়োজিত নতুন ফরম্যাটের এই ক্রিকেট নিয়ে ইতিমধ্যেই বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে।

universel cardiac hospital

৮টি শহর কেন্দ্রিক গঠন করা হবে আটটি দল। দলগুলো ইতিমধ্যেই নির্ধারণ করা হয়ে গেছে। তবে, স্কোয়াড গঠন হয়নি এখনো।

বিবিসি জানাচ্ছে, বিশ্বের নামি-দামি ক্রিকেটারদের প্রায় সবাই খেলবেন এই টুর্নামেন্টে। যাদের মধ্যে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসানও।

২০ অক্টোবর অনুষ্ঠিত হবে দ্য হান্ড্রেড ক্রিকেটের প্লোয়ার ড্রাফট। ১০০ বলের এই টুর্নামেন্টেটির প্রথম আসর কিন্তু মাঠে গড়াবে আগামী বছর, ১৭ জুলাই। শেষ হবে ১৬ আগস্ট।

বিবিসি রিপোর্ট প্রকাশ করে জানিয়েছে, হান্ড্রেড বল ক্রিকেটে খেলতে রাজি হয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যান, ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল, অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথের মতো ক্রিকেটাররাও।

এছাড়া বিশ্বের নামি-দামি ক্রিকেটার যারা এই টুর্নামেন্টে খেলতে চান, তাদের মধ্যে রয়েছেন পাকিস্তানের শহিদ আফ্রিদি, আফগানিস্তানের রশিদ খান, অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।

এছাড়াও রয়েছেন মঈন আলি, বাবর আজম, টম কুরান, কুইন্টন ডি কক, ফ্যাফ ডু প্লেসি, অ্যারোন ফিঞ্চ, লাসিথ মালিঙ্গা, কাইরন পোলার্ড, কাগিসো রাবাদা, জেসন রয়, মিচেল স্টার্ক, কেন উইলিয়ামসন প্রমুখ।

ইতিমধ্যেই লিডস ভিত্তিক যে দল, তারা নিজেদের দলে টেনে নিয়েছে তিন ইংলিশ ক্রিকেটার জো রুট, বেন স্টোকস এবং জনি বেয়ারেস্টকে। আটটি শহরের আট দল হচ্ছে, লন্ডন (এই শহরের দুই দল), বার্মিংহ্যাম, ম্যানচেস্টার, লিডস, নটিংহ্যাম, কার্ডিফ এবং সাউদাম্পটন।

হান্ড্রেডস বল ক্রিকেটে যে সব খেলোয়াড় অংশ নেবেন, তাদের জন্য ৭ ক্যাটাগরির পারিশ্রমিক নির্ধারণ করে ফেলেছে ইসিবি। সেখানে দেখা যাচ্ছে সর্বোচ্চ পারিশ্রমিক থাকবে ১ লাখ ২৫ হাজার পাউন্ড। এরপর যথাক্রমে, ১ লাখ, ৭৫ হাজার, ৬০ হাজার, ৫০ হাজার, ৪০ হাজার এবং ৩০ হাজার পাউন্ড করে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে