ফের ৯ দিনের রিমান্ডে যুবলীগ নেতা শামীম

আদালত প্রতিবেদক

জি কে শামীম
জি কে শামীম। ফাইল ছবি

যুবলীগের সমবায় বিষয়ক সম্পাদক ঠিকাদার এসএম গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমের ফের নয় দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

আজ বুধবার ঢাকা মহানগর মুখ্য বিচারিক হাকিম মোহাম্মাদ জসিম অস্ত্র ও মানি লন্ডারিং আইনের মামলায় ৪ ও ৫ দিন করে এ রিমান্ড আদেশ দেন।

universel cardiac hospital

অস্ত্র ও মাদক মামলায় ৫ দিন করে দশ দিনের রিমান্ড শেষে এ রিমান্ড মঞ্জুর করল আদালত। ৯ দিন রিমান্ডের মধ্যে অস্ত্র মামলার ৪ দিনের রিমান্ড তার দ্বিতীয়দফা রিমান্ড এবং মানিলন্ডারিং আইনের মামলায় প্রথম রিমান্ড।

এর আগে বুধবার ১টার দিকে জিকে শামীমকে ঢাকা সিএমএম আদালতে হাজির করে হাজতখানায় রাখা হয়। বেলা সোয়া ৩টার দিকে তাকে প্রথমে সিএমএম আদালতের দ্বিতীয় তলার ২৭ নম্বর আদালত কক্ষের কাঠগড়ায় ওঠানো হয়। সেখানে মানি লন্ডারিং আইনের মামলায় তার গ্রেপ্তার দেখানোর আবেদনের শুনানি হয়।

ঢাকা মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেন গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

এরপর তাকে রিমান্ড আবেদনের শুনানির জন্য একই ভবনের ৭ তলার ১৮ নম্বর আদালত কক্ষের কাঠগড়ায় ওঠানো হয়। সেখানে ঢাকা মহানগর হাকিম মোহাম্মাদ জসিম অস্ত্র মামলায় ফের সাত দিনের এবং মানি লন্ডারিং আইনের মামলায় দশ দিনের রিমান্ড আবেদনের শুনানি গ্রহণ করেন।

সেখানে আসামি পক্ষে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর আবদুর রহমান হাওলাদার ও ঢাকা বারের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রচিসহ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের শুনানি করেন।

উভয় পক্ষের শুনানি শেষে বিচারক অস্ত্র মামলায় ফের চার দিনের এবং মানি লন্ডারিং আইনের মামলায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২১ সেপ্টেম্বর এ আসামির অস্ত্র মামলায় ৫ দিন এবং মাদক মামলায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে