প্যারিসে ছুরিকাঘাতে ৪ পুলিশ কর্মকর্তা নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্যারিসে ছুরিকাঘাতে ৪ পুলিশ কর্মকর্তা নিহত
ছবি : সিএনএন

ফ্রান্সের রাজধানী প্যারিসের প্রাণকেন্দ্রে দেশটির পুলিশের সদর দফতরে এক ব্যক্তির ছুরিকাঘাতে অন্তত চার পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। স্থানীয় সময় আজ বৃহস্পতিবার দুপুরের দিকে প্যারিসের ইলি দে লা সিটে এলাকায় এ ঘটনা ঘটে। তবে হামলাকারীও পুলিশের গুলিতে মারা গেছেন বলে দেশটির গণমাধ্যমের খবরে জানানো হয়েছে।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি বলছে, হামলাকারীর নাম প্রকাশ করেনি পুলিশ সদর দফতর। তবে তিনি পুলিশের সদর দফতরের কর্মচারী হতে পারেন। এখন পর্যন্ত এই হামলার ব্যাপারে আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়নি ফ্রান্স পুলিশ।

universel cardiac hospital

ইলি দে লা সিটেতে পুলিশের সদর দফতর অবস্থিত। বর্তমানে ওই এলাকা ঘিরে রেখেছে পুলিশ। পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে দেশটিতে হামলার ঘটনা বৃদ্ধির প্রতিবাদে একদিন আগেই ধর্মঘট পালন করা হয় এই সদর দফতরে; তারপরই ছুরি হামলা হলো।

স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুর ১টার দিকে সদর দফতর চত্বরে এই হামলার ঘটনা ঘটে। হামলার পরপরই ফ্রান্সের প্রধানমন্ত্রী এমানুয়েল ম্যাক্রোঁ, প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপ ও স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফি ক্যাস্তনার ঘটনাস্থলে গেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্যারিসের মেয়র অ্যানি হিডালগো হামলায় বেশ কয়েকজনের প্রাণহানির তথ্য নিশ্চিত করেছেন। হামলায় এক ব্যক্তি গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

ফরাসী গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, হামলাকারী ব্যক্তির বয়স ৪৫ বছর। তিনি প্যারিস পুলিশ বাহিনীর প্রশাসনিক কর্মচারী হিসেবে ২০ বছর ধরে চাকরি করছেন। পুলিশের গোয়েন্দা বিভাগে কর্মরত ছিলেন তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে