রিফাত হত্যা : চার আসামির আত্মসমর্পণ

আইন ও বিচার ডেস্ক

রিফাত শরীফ
রিফাত শরীফ। ফাইল ছবি

বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা মামলার চার্জশিটভুক্ত পলাতক চার অভিযুক্ত আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পণ করেছেন।

আজ রোববার সকালে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে তারা জামিনের আবেদন করেন।

universel cardiac hospital

পরে আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী প্রাপ্তবয়স্ক অভিযুক্তদের নিয়ে গঠিত অভিযোগপত্রের ৩ নম্বর অভিযুক্ত মোহাইমিনুল ইসলাম রিফাতের (১৯) জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং আত্মসমর্পণ করা অপর তিন অপ্রাপ্তবয়স্ক অভিযুক্তের জামিন আবেদন শুনানির জন্য শিশু আদালতে প্রেরণ করেন।

অপ্রাপ্তবয়স্ক অভিযুক্তরা হলেন অভিযোগপত্রের ২ নম্বর অভিযুক্ত রাকিবুল হাসান রিফাত হাওলাদার (১৫), ৩ নম্বর অভিযুক্ত আবু আবদুল্লাহ রায়হান (১৬) এবং ১২ নম্বর অভিযুক্ত প্রিন্স মোল্লা (১৫)।

আসামি পক্ষের আইনজীবী গোলাম মোস্তফা কাদের চার আসামির আত্মসমর্পণের বিষয়টি নিশ্চিত করে বলেন, রিফাত হত্যা মামলার পলাতক আট অভিযুক্তের মধ্যে চারজন রোববার সকালে স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালত প্রাপ্তবয়স্ক এক অভিযুক্তের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং বাকি অপ্রাপ্তবয়স্ক তিন অভিযুক্তের জামিনের আবেদন শুনানির জন্য শিশু আদালতে প্রেরণ করেন। এই তিনজনের জামিন আবেদনের শুনানি আজ শিশু আদালতে অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

এর আগে গত ৩ অক্টোবর বরগুনার সিনিয়র জুডিসিয়াল আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজী এ মামলার পলাতক আট অভিযুক্তের মালামাল ক্রোকের নির্দেশ দেন।

এ মামলার চার অভিযুক্ত এখনও পলাতক রয়েছেন। এরা হলেন প্রাপ্তবয়স্ক অভিযুক্তদের নিয়ে গঠিত অভিযোগপত্রের ৬ নম্বর অভিযুক্ত মো. মুসা (২২), অপ্রাপ্তবয়স্ক অভিযুক্তদের নিয়ে গঠিত অভিযোগপত্রের ৬ নম্বর অভিযুক্ত মো. নাইম (১৭), ৯ নম্বর অভিযুক্ত মো. রাকিবুল হাসান নিয়ামত (১৫) এবং ১০ নম্বর আসামি মো. সাইয়েদ মারুফ বিল্লাহ ওরফে মহিব্বুলাহ (১৭)।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে