অধ্যাপক ড. শাহজাহান বশেমুরবিপ্রবি’র ভারপ্রাপ্ত উপাচার্য

ক্যাম্পাস ডেস্ক

অধ্যাপক ড. মো.শাহজাহান।
অধ্যাপক ড. মো.শাহজাহান। ছবি-সংগৃহিত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো.শাহজাহান বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পেয়েছেন ।

সোমবার সন্ধ্যায় তাকে শিক্ষা মন্ত্রণালয় থেকে মুঠোফোনে এক ক্ষুদে বার্তার মাধ্যমে এ তথ্য জানানো হয়।

universel cardiac hospital

এ বিষয়ে অধ্যাপক ড. মোঃ শাহজাহান বলেন, মুঠোফোনে এক ক্ষুদে বার্তার মাধ্যমে বলা হয় মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগ পত্র গ্রহণ করা হয়েছে। তাই নতুন উপাচার্যের নিয়োগ হওয়ার আগ পর্যন্ত উপাচার্যের রুটিন দায়িত্ব পালনের জন্য আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তবে এ বিষয়ে আমাকে এখন পর্যন্তও কোন চিঠি প্রদান করা হয়নি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. নূরউদ্দিন আহমেদ বলেন, যেহেতু শিক্ষা মন্ত্রণালয় থেকে বার্তা দেওয়া হয়েছে তাই আমরা বুধবার থেকে ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহজাহানকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু করবো। বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের সমস্যা আমরা তাকে নিয়ে আলোচনার মাধ্যমে সমাধান করার চেষ্টা করব।

এদিকে ভারপ্রাপ্ত উপাচার্য নিয়োগ পাওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। তারা মনে করেন সাবেক উপাচার্য পতনের আন্দোলনে বিশ্ববিদ্যালয়ে যে অচলাবস্থার সৃষ্টি হয়েছিল তা খুব শীঘ্রই সমাধান হবে।

প্রসঙ্গত, সাধারণ শিক্ষার্থীদের ১২ দিনের কঠোর আন্দোলনের মুখে সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন বাধ্য হয়ে গত ৩০ সেপ্টেম্বর পদত্যাগ করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে