মুহসীন হল থেকে গ্রেপ্তার ছাত্রলীগের সাবেক ২ নেতা রিমান্ডে

আদালত প্রদিবেদক

ছাত্রলীগের সাবেক ২ নেতা রিমান্ডে
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মুহম্মদ মুহসীন হল থেকে অস্ত্র ও মাদকসহ গ্রেপ্তার ছাত্রলীগের দুই সাবেক নেতার ২ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। তারা হলেন- ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার বিগত কমিটির উপ-ক্রীড়াবিষয়ক সম্পাদক হাসিবুর রহমান তুষার ও উপ-অর্থবিষয়ক সম্পাদক আবু বকর আলিফ।

মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান আজ বুধবার আসামিদের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করেন। পরে ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ তাদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

universel cardiac hospital

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা একটি সংঘবদ্ধ চক্র। তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মাদক বিক্রির সিন্ডিকেটের সাথে জড়িত এবং জব্দকরা অস্ত্র বিভিন্ন সময় একত্রে ব্যবহার করে অপরাধ সংঘটন করে। তাই মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ঘটনায় জড়িত এজাহারনামীয় পলাতক আসামি ইমরান ফরহাদ ইমুকে গ্রেপ্তারের লক্ষ্যে রিমান্ড মঞ্জুর করা প্রয়োজন।

হল ছাত্রলীগ এবং হল ছাত্র সংসদের দুই নেতাকে পিস্তল ঠেকিয়ে হুমকি দেওয়ার অভিযোগে গত মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে হলের ১২১ নম্বর কক্ষে অভিযান চালিয়ে তাদের আটক করে ঢাবির প্রক্টরিয়াল বডি।

ওই সময় ওই কক্ষ থেকে গুলি ভরা একটি রিভলবার, ছয় পিস ইয়াবা, এক বোতল ফেন্সিডিল, সিসি ক্যামেরা, বেশ কয়েকটি রড, একটি খেলনা রাইফেল ও ৩২ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়।

জানা যায়, গত মঙ্গলবার বিকালে তুষার মুহসিন হলের ৩১৪ নম্বর কক্ষ দখল করতে যান। এতে হল ছাত্রলীগের উপ-ছাত্রবৃত্তি সম্পাদক রিয়াজ ফরাজী ও হল ছাত্র সংসদের বহিরাঙ্গণ ক্রীড়া সম্পাদক জাহিদ হাসান তাকে বাধা দেন। ক্ষুব্ধ হয়ে এদিন সন্ধ্যার দিকে প্রথমে জাহিদকে এবং পরে রিয়াজকে হলে নিজের কক্ষে ডেকে নিয়ে রাজনীতি করলে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় তুষার।

হলের শিক্ষার্থীদের অভিযোগ, তুষার ছাত্রলীগের কেন্দ্রীয় ও হল শাখার কয়েকজন নেতার ছত্রচ্ছায়ায় দীর্ঘদিন ধরে হলে ইয়াবার ব্যবসা করে আসছেন। কিন্তু প্রশাসন তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারেনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে