আট ঘণ্টা পর র‌্যাব সদস্যদের ছেড়ে দিল বিএসএফ

মত ও পথ রিপোর্ট

বিএসএফ
বিএসএফ। ফাইল ছবি

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় মাদক কারবারিদের ধরতে ভারতীয় সীমান্তে প্রবেশের দায়ে র‌্যাবের তিন সদস্য ও দুই নারী সোর্সকে আটকের প্রায় আট ঘণ্টা পর ছেড়ে দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। র‌্যাব ব ও পুলিশের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

আজ বৃহস্পতিবার উপজেলার আশাবাড়ি সীমান্তের ব্রাহ্মণপাড়ার ১০ নং গেইট দিয়ে ভারতে অনুপ্রবেশের দায়ে তাদেরকে আটক করা হয়।

universel cardiac hospital

তারা র‌্যাব-১১ এর কুমিল্লা সিপিসি-২ এর সদস্য বলে জানা গেছে। আটক তিন র‌্যাব সদস্য হলেন- কনস্টেবল রিদান বড়ুয়া, আবদুল মজিদ ও সৈনিক ওয়াহিদ। তবে তাদের সঙ্গে থাকা দুই নারী সোর্সের নাম জানা যায়নি।

জানা যায়, বৃহস্পতিবার সকালে কুমিল্লার আশাবাড়ি সীমান্ত এলাকায় জলিল ও হাবিল নামে দুই মাদক কারবারিকে ধরতে ছদ্মবেশে তাদের কাছ থেকে মাদক কিনতে যান র‌্যাবের দুই নারী সোর্স। জলিল ও হাবিব মাদক বিক্রির কথা জানিয়ে দুই নারী সোর্সকে সীমান্তের ওপারে নিজেদের বাড়িতে নিয়ে যান।

এদিকে খবর পেয়ে অপেক্ষামান র‌্যাব সদস্যরা ভারতের সীমানায় ঢুকে জলিল ও হাবিলকে আটকের চেষ্টা করেন। বিষয়টি টের পেয়ে স্থানীয়রা এবং মাদক কারবারিরা র‌্যাবের তিন সদস্য এবং দুই নারী সোর্সকে মারধর করেন। পরে সকাল নয়টার দিকে বিএসএফ তাদের আটক করে। তাদের ফেরাতে তৎপরতা শুরু করে র‌্যাব ও বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। দীর্ঘ আলোচনার পর বিকাল সাড়ে পাঁচটার দিকে তাদের ফেরত আনা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক র‌্যাবের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ‘মাদক অপারেশন করতে গিয়ে ভুল করে এই ঘটনা ঘটেছিল। বিএসএফর সঙ্গে আলোচনা করে তাদেরকে ফেরত আনা হয়েছে।’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে