ওমর ফারুক চৌধুরীকে ছাড়া চলছে যুবলীগের প্রেসিডিয়াম বৈঠক

মত ও পথ রিপোর্ট

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়
ফাইল ছবি

আসন্ন সম্মেলনকে সামনে রেখে এবং সংগঠনের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে বৈঠকে বসেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্যরা। কিন্তু সভায় উপস্থিত নেই দলের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

আজ শুক্রবার সকাল ১০টায় যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠকটি শুরু হয়। সভায় সভাপতিত্ব করছেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ।

universel cardiac hospital

সম্প্রতি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দলের এক বৈঠকে সহযোগী সংগঠন যুবলীগের নেতাদের নানা কর্মকাণ্ডের সমালোচনা করেন।

এরপর যুবলীগ নেতাদের ৬০টি জুয়ার আখড়া বা ক্যাসিনো চালানোর খবর আসে কয়েকটি সংবাদপত্রে। পরে এসব স্থানে অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেপ্তার করা হয় যুবলীগের বেশ কয়েকজন নেতাকে। তাদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন সম্রাটও আছেন।

অভিযানের মধ্যেই যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সব ধরনের ব্যাংক হিসাব ও লেনদেনের বিবরণী তলব করে বাংলাদেশ ব্যাংক। পরে তার দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়।

এমন অবস্থায় যুবলীগের নেতাকর্মীদের মধ্যে সংগঠন নিয়ে চরম হতাশা সৃষ্টি হয়। আলোচনা-সমালোচনার মধ্যেই আওয়ামী যুবলীগ সম্মেলন তারিখ নির্ধারিত করে। আগামী ২৩ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সংগঠনটির সপ্তম জাতীয় কংগ্রেস অনুষ্ঠিত হবে। সেই সম্মেলনে বিতর্কিত নেতাদের সরিয়ে দিয়ে নতুন নেতৃত্ব আনা হবে বলে আভাস পাওয়া যায়।

সাংগঠনিক অবস্থাসহ সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে এবং আসন্ন সম্মেলনকে ঘিরে গত বুধবার সংগঠনটির প্রেসিডিয়ামের বৈঠক ডাকা হয়। কিন্তু হঠাৎ করেই তার আগের রাতে বৈঠক বাতিল করার খবর আসে।

এর দুই দিন পর ফের প্রেসিডিয়ামের বৈঠক ডাকে যুবলীগ। সকাল ১০টায় বৈঠকটি শুরু হলেও সেখানে উপস্থিত নেই সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে