কঙ্গোতে বিমান বিধ্বস্ত হয়ে প্রেসিডেন্টের কর্মকর্তাসহ ৮ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক

কঙ্গোতে বিমান বিধ্বস্ত

কঙ্গোতে একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়ে দেশটির প্রেসিডেন্টের ব্যক্তিগত কর্মকর্তাসহ ৮ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার এ দুর্ঘটনায় বিমানটি থেকে একজন যাত্রীকেও জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি।

কঙ্গোর প্রেসিডেন্টের ব্যক্তিগত উপদেষ্টার বরাত দিয়ে শুক্রবার এই তথ্য দিয়েছে সংবাদসংস্থা রয়টার্স।

universel cardiac hospital

প্রেসিডেন্ট ফেলিক্স টিশিসেকেদির কার্যালয় থেকে জানান হয়, বিমানটিতে ফেলিক্সের ব্যক্তিগত গাড়িচালক, আইনবিষয়ক উপদেষ্টা এবং কয়েকজন সৈনিক ছিলেন। বৃহস্পতিবার তারা বিমানটিতে করে রাজধানী কিনশাসার উদ্দেশ্যে রওনা হয়েছিলেন।

কঙ্গোর বেসামরিক বিমান কর্তৃপক্ষ জানায়, সেদিন বিকালে আকাশে ওড়ার এক ঘন্টা পরই হঠাৎ বিমানটি রাডার থেকে উধাও হয়ে যায়। পরে এটি মানিয়ামা বনের উপর নামতে গিয়ে ভেঙে পড়ে।

ফেলিক্সের উপদেষ্টা বিদিয়ে টিশিমাঙ্গা জানান, এ দুর্ঘটনায় একজনও বাঁচে নি। সাবাই পুড়ে ছাই হয়ে গেছে।

বিমানটি দুর্ঘটনা কবলিত হওয়ার সঠিক কারণ এখনও নিশ্চিত হওয়া যায় নি। তবে, শুক্রবার সকালে এ দুর্ঘটনার খবর স্থানীয় সংবাদমাধ্যমে প্রচার হওরার পরপরই প্রেসিডেন্ট ফেলিক্সের শত শত সমর্থক রাজধানী কিনশাসার রাস্তাগুলো দখল করে প্রতিবাদ জানায়। তারা বলছে, ফেলিক্সকে ব্যর্থ প্রমাণ করার জন্য ষড়যন্ত্র করে এই বিমান দুর্ঘটনা ঘটানো হয়েছে।

উল্লেখ্য, কঙ্গোর দীর্ঘদিনের প্রেসিডেন্ট জোসেফ কাবিলাকে সরিয়ে এ বছরই ক্ষমতা দখল করেছেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট ফেলিক্স টিশিসেকেদি। ফেলিক্সের সমর্থকদের তোলা ষড়যন্ত্রের অভিযোগের ব্যাপারে প্রেসিডেন্টের দপ্তর থেকে এখন পর্যন্ত কোন আনুষ্ঠানিক বিবৃতি আসেনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে