নিজ হাতে খাবার খেতে পারছেন না খালেদা: সেলিমা ইসলাম

মত ও পথ প্রতিবেদক

সেলিমা ইসলাম
সেলিমা ইসলাম

‘বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের তুলনায় অনেক বেশি খারাপ। নিজ হাতে খাবার তুলে খেতে পারছেন না। অন্যের সাহায্য ছাড়া দাঁড়াতেও পারেন না।’-বলে জানিয়েছেন তার বোন সেলিমা ইসলাম।

আজ শুক্রবার খালেদা জিয়াকে দেখে এসে বোন সেলিমা ইসলাম সাংবাদিকদের জানান এসব কথা। জরুরি ভিত্তিতে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবি জানিয়েছেন সেলিমা।

universel cardiac hospital

সেলিমা ইসলাম বলেন, ‘আমরা দেখে এলাম, খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক খারাপ। তিনি কারো সাহায্য ছাড়া দাঁড়াতে পারেন না। নিজের খাবার নিজে খেতে পারেন না। হাত-পা শক্ত হয়ে গেছে। তার জরুরিভাবে উন্নতমানের চিকিৎসা দরকার।’

বিকাল সোয়া তিনটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত পরিবারের ছয় সদস্য তার সঙ্গে সাক্ষাৎ করেন বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

‘চিকিৎসকরা বলেছেন তিনি সুস্থ আছেন’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেলিমা বলেনন, সব মিথ্যা কথা। আমরাতো এখনই দেখা এলাম তিনি কি অবস্থায় আছেন।

তাকে বিদেশে নেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘সরকার যদি চায় তাহলেই তো বিদেশে চিকিৎসা নিতে পারবেন। তবে এ বিষয়ে খালেদা জিয়া আমাদের সঙ্গে কিছু বলেননি।’

শামসুদ্দিন দিদার জানান, সেলিমা ইসলাম ছাড়াও খালেদা জিয়ার ছোটভাই শামীম ইস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতিমা, ছেলে অভিক ইস্কান্দার, অরিক ইস্কান্দারসহ পরিবারের সদস্যরা হাসপাতালের কেবিন ব্লকে কারা হেফাজতে চিকিৎসাধীন খালেদা জিয়ার কক্ষে গিয়ে দেখা করেন। এর আগে গত ২০ সেপ্টেম্বর পরিবারের সদস্যরা তার সঙ্গে দেখা করেন।

গত ১ এপ্রিল বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয় বিএনপি চেয়ারপারসনকে। সেখানে ৬১২ নম্বর কেবিনে তাকে রাখা হয়েছে।

একটি দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া কারাগারে আছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে