শিক্ষার্থীদের কাছে ক্ষমা চাইলেন বুয়েট ভিসি

ক্যাম্পাস প্রতিবেদক

বুয়েটের ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম
বুয়েটের ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম। ফাইল ছবি

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে নৃশংসভাবে পিটিয়ে হত্যার ঘটনায় দেশ-বিদেশে যখন তোলপাড় তখনও অনেকটা নির্লিপ্ত ছিলেন বুয়েটের উপাচার্য ড. সাইফুল ইসলাম। প্রায় ৪০ ঘণ্টা পর তিনি ক্যাম্পাসে আসেন। তার সেই ভূমিকা সমালোচিত হয়েছে নানা মহলে। আবরার হত্যার পর নিজের ভূমিকার জন্য তিনি এবার শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়েছেন।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আমার কিছুটা ভুল হয়েছে। আমি তোমাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। আমার ভুল আমি স্বীকার করেছি, তোমরা আমাকে ক্ষমা করে দাও।

universel cardiac hospital

আজ শুক্রবার বুয়েট ক্যাম্পাস অডিটোরিয়ামে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে তিনি এই ক্ষমা চান। বিকাল সাড়ে ৫টায় বৈঠক শুরু হয়।

ভিসি বলেন, আবরার আমার সন্তানের মতো ছিল। তোমাদের যেমন কষ্ট লাগছে তার মৃত্যুতে আমারও অনেক খারাপ লেগেছে। এটি আমি মেনে নিতে পারিনি। তার মৃত্যুতে দুঃখ তোমরা পেয়েছ, আমিও পেয়েছি। আমরা সকলেই মর্মাহত।

গত রোববার রাতে বুয়েটের শেরে বাংলা হলে ছাত্রলীগের নেতাকর্মীদের নৃশংস পিটুনিতে নিহত হন আবরার ফাহাদ। এ ঘটনার প্রায় ৪০ ঘণ্টা পর শিক্ষার্থীদের আলটিমেটামের মুখে ভিসি ক্যাম্পাসে আসেন।

এ সময় তিনি শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন এবং চার ঘণ্টা অবরুদ্ধ থাকেন। গত বুধবার তিনি আবরারের গ্রামের বাড়ি কুষ্টিয়ায় যান। সেখানে আবরারের কবর জিয়ারত করতে পারলেও তার বাড়িতে যেতে পারেননি ভিসি। স্থানীয়দের তোপের মুখে তাকে ঢাকায় ফিরতে হয়। 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে