রাজধানীসহ সারাদেশে ২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগী ২২৬ জন

মত ও পথ রিপোর্ট

ডেঙ্গুু রোগী
ফাইল ছবি

রাজধানী ঢাকাসহ সারাদেশের সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা প্রায় ৫ শতাংশ কমেছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় (১১ অক্টোবর সকাল ৮টা থেকে ১২ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত) রাজধানী ঢাকায় ৭২ জন ও ঢাকার বাইরে ১৫৪ জনসহ মোট ২২৬ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হন।

এ আগের ২৪ ঘণ্টায় (১০ অক্টোবর সকাল ৮টা থেকে ১১ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত) রাজধানী ঢাকায় ৫৫ জন ও ঢাকার বাইরে ১৮৩ জনসহ মোট ২৩৮ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হন। এ হিসাবে আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় ১২ জন অর্থাৎ ৫ শতাংশ ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে।

universel cardiac hospital

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টারের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার শনিবার দুপুরে এ তথ্য জানান।

তিনি বলেন, রাজধানীর ৪১টি হাসপাতালে ৪৩২ জন ও ঢাকার বাইরে ৮০১ জনসহ বর্তমানে ১ হাজার ২৩৩ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

গত ১ জানুয়ারি থেকে ১২ অক্টোবর পর্যন্ত সারা দেশের হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৯১ হাজার ৫৭৯ জন। তাদের মধ্যে রাজধানীতে ৪৭ হাজার ৯৯৮ জন ও ঢাকার বাইরে ৪৩ হাজার ৫৮১ জন রয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯০ হাজার ১০৪ জন। তাদের মধ্যে রাজধানীর হাসপাতাল থেকে ৪৭ হাজার ৩৭৭ জন ও ঢাকার বাইরের হাসপাতাল থেকে ৪২ হাজার ৭২৭ জন রিলিজ পান।

সর্বশেষ মোট ২৪২ জন সন্দেহভাজন (ডেঙ্গুতে আক্রান্ত হয়ে) মৃত মানুষের মধ্যে ১৫১টি মৃত্যুর কারণ রিভিউ করে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটি। এর মধ্যে ৯৩ জনের মৃত্যু ডেঙ্গুতে হয়েছে বলে নিশ্চিত করে ডেথ রিভিউ কমিটি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে