রাষ্ট্রপতির নামে ফাউন্ডেশনের যাত্রা শুরু

কিশোরগঞ্জ প্রতিনিধি

রাষ্ট্রপতির নামে ফাউন্ডেশন
ছবি : সংগৃহিত

মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও গরিব নারীদের সেলাই মেশিন দেয়ার মাধ্যমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নিজের নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের কার্যক্রম শুরু করলেন।

আজ শনিবার বিকেলে কিশোরগঞ্জের মিঠামইন উপজেলায় এক জমকালো অনুষ্ঠানে এই ফাউন্ডেশনের যাত্রা শুরু হয়।

universel cardiac hospital

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নিজ হাতে ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলার মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও ক্রেস্ট দেন। পরে গরিব অসহায় নারীদের সেলাই মেশিন দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে রাষ্ট্রপতি স্কুল-কলেজের কমিটির সদস্যদের আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, স্কুল-কলেজে নিয়মিত শিক্ষাদান, শিক্ষকদের নিজ নিজ দায়িত্ব পালন, সার্বিক পরিবেশ ভালো আছে কিনা সবকিছু লক্ষ্য রাখার দায়িত্ব কমিটির। এসব দায়িত্ব পালনে ব্যর্থ হলে পরিচালনা কমিটিতে তাদের থাকার প্রয়োজন নেই।

এ সময় তিনি হাওর এলাকার শিক্ষার্থীদের উদ্দেশে প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেদের যোগ্য করে গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, পড়ালেখা করে শুধু ভালো রেজাল্ট অর্জন করলেই চলবে না, মানুষের মতো মানুষ হতে হবে। আমি সব-সময় তোমাদের পাশে থাকব, সহযোগিতা করব। তবে তোমাদের দেশ ও হাওরের জন্য নিজেদের সর্বোচ্চটা দিতে হবে।

‘আবদুল হামিদ ফাউন্ডেশন’র সদস্য সচিব মো. আবদুল হক নূরুর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য মানুষ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ অনুষ্ঠানের আগে সকাল থেকে দুপুর পর্যন্ত রাষ্ট্রপতি মিঠামইনের রাস্তাঘাট ও বিভিন্ন উন্নয়নমূলক কাজকর্ম ঘুরে দেখেন। একই সঙ্গে সংশ্লিষ্টদের উন্নয়ন কাজগুলো দ্রুত শেষ করার নির্দেশ দেন।

আগামীকাল রোববার রাষ্ট্রপতি ইটনা সফরে যাবেন। সেখানে তার একটি সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেয়ার কথা রয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে