বার্সেলোনা থেকে এল ক্লাসিকো সরিয়ে ফেলার প্রস্তাব

ক্রীড়া ডেস্ক

বার্সেলোনা
বার্সেলোনা। ছবি: এএফপি

দীর্ঘদিন ধরেই স্বাধীনতা আন্দোলনে সরব স্পেনে স্বায়ত্ত্বশাসিত অঞ্চল কাতালুনিয়া। যা গত কয়েকদিনে রূপ নিয়েছে সহিংস আন্দোলনে। বিশেষ করে স্বাধীনতাকামী রাজনৈতিক নেতাদের কারাদণ্ড দেয়ার পর ফুঁসছে পুরো কাতালুনিয়া অঞ্চল। এমতাবস্থায় আগামী ২৬ অক্টোবর কাতালুনিয়ার প্রধান ফুটবল ক্লাব বার্সেলোনায় স্প্যানিশ লা লিগার সবচেয়ে জমজমাট ম্যাচ ‘এল ক্লাসিকো’ আয়োজনের ঝুঁকি নিতে চায় না টুর্নামেন্ট আয়োজকরা। তাই তারা প্রস্তাব দিয়েছেন মৌসুমের প্রথম এল ক্লাসিকো ম্যাচটি যেনো বার্সেলোনার বদলে হয় রিয়ালের মাঠেই।

লা লিগার পক্ষ থেকে এই অনুরোধ করা হয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন বরাবর। এ ব্যাপারে দুই ক্লাবেরই মতামত চাইবে স্পেনের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। এরপরই নেয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

universel cardiac hospital

জানা গেছে আগামী ২৪ অক্টোবর এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে ফুটবল ফেডারেশন।

তবে এর আগেই লা লিগা কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বার্সেলোনা ক্লাব। তারা সাফ জানিয়ে দিয়েছে কোনো অবস্থাতেই মৌসুমের প্রথম এল ক্লাসিকোটি ন্যু ক্যাম্পের বদলে রিয়ালের মাঠে সান্তিয়াগো বার্নাব্যুতে হবে না।

এদিকে আন্তর্জাতিক বিরতিতে ক্লাব ছেড়ে দেশের জার্সিতে মাঠে নামা দু’দলের তারকা ফুটবলাররা ইতিমধ্যেই পুনরায় ক্লাবে ফিরতে শুরু করছেন। তবে বার্সা ফুটবলারদের ক্যাম্পে পৌঁছনো মুশকিল হয়ে দাঁড়িয়েছে। বিমানবন্দরে ইতিমধ্যেই সমস্যায় পড়তে হয়েছে বার্সা কোচ আর্নেস্টো ভালভারদেকে। এই অবস্থায় নিরাপদে লা-লিগা আয়োজন নিঃসন্দেহে চ্যালেঞ্জের হয়ে দাঁড়িয়েছে স্প্যানিশ ফুটবল সংস্থার কাছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে