বিজিবি-বিএসএফ প্রধান পর্যায়ে আলোচনা চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, রাজশাহীর চারঘাটে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) সদস্যের গুলিতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্য নিহতের ঘটনায় দুই বাহিনীর প্রধান পর্যায়ে আলোচনা চলছে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি একথা জানান।

universel cardiac hospital

আসাদুজ্জামান খান কামাল বলেন, আপনারা নিশ্চয়ই জানেন, বিজিবি এবং বিএসএফের মধ্যে একটা চমৎকার সম্পর্ক রয়েছে। হঠাৎ করে এই দুর্ঘটনা ঘটেছে। এতে আমরা সবাই মর্মাহত। এই সমস্যা নিরসনে দুই বাহিনী প্রধান পর্যায়ে আলোচনা চলছে। দুই দেশের আলাপের মাধ্যমে এটা সুরাহা হবে। আলোচনার মাধ্যমেই সবকিছু শেষ হবে বলে আমরা মনে করি।

উল্লেখ্য, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজশাহীর পদ্মা নদীতে ইলিশ শিকারের সময় ভারতীয় এক জেলেকে আটক করাকে কেন্দ্র করে বিজিবির সঙ্গে বিএসএফের গোলাগুলির ঘটনা ঘটে। এতে বিএসএফের এক সদস্য নিহত ও আরেক সদস্য আহত হন।

ওই ঘটনার ব্যাখ্যায় বিজিবি বলছে, বিএসএফ সদস্যরা জোরপূর্বক আটক জেলেকে নিয়ে ঘটনাস্থল থেকে চলে যেতে চাইলে বিজিবি সদস্যরা তাদের বাধা প্রদান করেন। বিএসএফ সদস্যরা উত্তেজিত হয়ে ফায়ার করে এবং ফায়ার করতে করতে স্পিডবোট চালিয়ে ভারতের দিকে চলে যেতে থাকে। তখন বিজিবি টহল দল আত্মরক্ষার্থে ফায়ার করে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে