স্বৈরাচার পতনের একমাত্র উপায় রাজপথে আন্দোলন : মওদুদ

মত ও পথ প্রতিবেদক

মওদুদ আহমদ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বেগম খালেদা জিয়া কখনই প্যারোলে মুক্ত হবেন না, তিনি কখনই প্যারোল চাইবেন না। যারা প্যারোলের কথা বলছেন তারা হয়তো না বুঝে বলছেন অথবা উদ্দেশ্যপ্রণোদিতভাবে বলছেন।

তিনি বলেন, রাজপথের আন্দোলন ছাড়া কোনো স্বৈরাচারী সরকারের পতন হয়নি। স্বৈরাচার পতনের একমাত্র উপায় রাজপথে আন্দোলন। রাজপথে আন্দোলনের মাধ্যমেই বেগম জিয়াকে মুক্ত করা হবে।

universel cardiac hospital

মওদুদ বলেন, আবরার হত্যার মাধ্যমে সারা পৃথিবী জানতে পেরেছে এদেশে ভিন্নমত পোষণ করলে তাকে হত্যা করা হয়। সরকার বলে উন্নয়নের রোল মডেল। তারা হচ্ছে বিনা ভোটের নির্বাচন করা, গণতন্ত্র হত্যা করা, বিচারব্যবস্থায় নগ্ন হস্তক্ষেপ করার রোল মডেল।

আগ্রাসী শক্তির বিরুদ্ধে প্রথম প্রতিবাদী কণ্ঠস্বর শহীদ আবরার ফাহাদ এবং সকল নির্যাতনের বিরুদ্ধে সুপ্রিম কোর্ট মিলনায়তনে বাংলাদেশ নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে আয়োজিত এক সেমিনার তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, এই সরকার ক্ষমতায় থাকার জন্য শুধু দিয়েছে, দেশের জন্য কিছু আনতে পারেনি। প্রধানমন্ত্রী বলেছেন- ‘আমি দেশের কোনো স্বার্থ বিক্রি করিনি’। তাহলে ফেনী নদীর আপনি পানি দিয়ে এসেছেন এতে দেশের স্বার্থ নষ্ট হয়নি?

প্রবীণ এই আইনজীবী বলেন, এটা তো আগে আমরা জানতাম যে প্রতিটি হলে টর্চার সেল আছে। বুয়েটে চারটি হলে ১০টি টর্চার সেল। এগুলো আমি আগে জানতাম না। এসব টর্চার সেলের কাজ হলো যারা ভিন্নমতাবলম্বী ছাত্র তাদের নির্যাতন করা। আর সবগুলো টর্চার সেল ছাত্রলীগের।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও বাংলাদেশ নারী ও শিশু অধিকার ফোরামের আহ্বায়ক বেগম সেলিমা রহমানের সভাপতিত্বে সেমিনারে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহাবুব হোসেন, নিতাই চন্দ্র রায়, অ্যাডভোকেট জয়নুল আবেদিন, ডা. এ জেড এম জাহিদ, অধ্যাপক আসিফ নজরুল, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে