যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুককে অব্যাহতি

মত ও পথ প্রতিবেদক

ওমর ফারুক চৌধুরী
ওমর ফারুক চৌধুরী। ফাইল ছবি

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের চেয়ারম্যানের পদ থেকে ওমর ফারুক চৌধুরীকে অব্যাহতি দেয়া হয়েছে। ৭১ বছর বয়সী ওমর ফারুক গত সাত বছর ধরে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

আজ রোববার সন্ধ্যায় গণভবনে যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

universel cardiac hospital

দুর্নীতির অভিযোগে যুবলীগ থেকে ওমর ফারুক চৌধুরীকে অব্যাহতি দেয়া হয়েছে বলে জানিয়েছেন বৈঠকে উপস্থিত একজন যুবলীগের নেতা। দুর্নীতিতে সংশ্লিষ্টতার অভিযোগে কয়েক সপ্তাহ ধরে তিনি গণমাধ্যমের শিরোনামে ছিলেন। 

এর আগে রোববার বিকেল ৫টায় গণভবনে বৈঠক শুরু হয়। বৈঠকে ওমর ফারুক চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, শেখ ফজলুর রহমান মারুফ এবং শেখ আতিউর রহমানকে আমন্ত্রণ জানানো হয়নি। চেয়ারম্যানের অনুপস্থিতিতে প্রতিনিধি দলের নেতৃত্ব দেন যুবলীগের সাধারণ সম্পাদক এম হারুনুর রশিদ।

বৈঠকে যুবলীগের আসন্ন কংগ্রেসসহ সংগঠনটির ভাবমূর্তি পুনরুদ্ধারের বিষয়েও আলোচনা হয়েছে বলে জানা গেছে। সম্প্রতি অবৈধ অর্থ উপার্জন ও ‘অসামাজিক’ কার্যকলাপে সংশ্লিষ্ট থাকায় সংগঠনটির বেশ কয়েকজন নেতাকে বহিষ্কার করা হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, যুবলীগের নতুন কমিটির ক্ষেত্রে বয়সসীমা প্রাধান্য পাবে। নির্ধারিত বয়সের পরে কমিটিতে কেউ থাকতে পারবেন না।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে