আলোচনা ফলপ্রসূ, মাঠে ফিরছেন ক্রিকেটাররা

বিশেষ প্রতিবেদক

মাঠে ফিরছেন ক্রিকেটাররা
ছবি : সংগৃহিত

অবশেষে আলোর দেখা মিলেছে। সঙ্কটের আপাতত সমাধানও হয়ে গেছে। ক্রিকেটারদের উত্থাপিত সব দাবি মেনে নিয়েছে ক্রিকেট বোর্ড। বিসিবি কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসার পর আন্দোলনরত ক্রিকেটারদের দাবি মেনে নেয়ার ঘোষণা দিয়েছেন সভাপতি নাজমুল হাসান পাপন। ক্রিকেটাররাও ঘোষণা দিয়েছেন, যথারীতি তারা স্বাভাবিক ক্রিকেট কার্যক্রমে ফিরে আসবেন।

বিসিবি কর্মকর্তা এবং ক্রিকেটার বৈঠকের পর যৌথ সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং আন্দোলনে নেতৃত্বদানকারী, টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।

universel cardiac hospital

শনিবার শুরু হবে জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ড। এর আগে শুক্রবার শুরু হবে জাতীয় দলের ভারত সফরের ক্যাম্প।

তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে ৩০ অক্টোবর ভারতে উড়াল দেবে বাংলাদেশ দল। ২ নভেম্বর দিল্লিতে টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ।

ক্রিকেটারদের একটি দাবি ছিল ক্রিকেটার্স ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশন (কোয়াব) নিয়ে। এ ব্যাপারে বিসিবি সভাতি বলেছেন, এটার সঙ্গে বিসিবির কোনো সম্পৃক্ততা নেই।

বিসিবিতে বৈঠকে বসার আগে বুধবার সন্ধ্যার দিকে গুলশানের একটি হোটেলে সংবাদ সম্মেলন করেন ক্রিকেটাররা। ওই সময় ক্রিকেটারদের পক্ষ থেকে বিসিবিকে ১৩ দফা দাবি সংবলিত চিঠি দেয়া হয়। সংবাদ সম্মেলনের পর নিজেদের মধ্যে সিদ্ধান্তে বসেন ক্রিকেটাররা।

অবশেষে ক্রিকেটাররা সিদ্ধান্ত নিয়েছেন, আজই তারা বৈঠকে বসছে বিসিবির সঙ্গে। যেখানে উপস্থিত রয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ প্রভাবশালী বোর্ড কর্মকর্তারা।

এর আগে বুধবার দুপুরে বিসিবি সভাপতি নাজমুল হাসান গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। তার সঙ্গে ছিলেন বোর্ডের অন্যতম পরিচালক, সাবেক অধিনায়ক নাঈমুর রহমান।

প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে বোর্ড সভাপতি ক্রিকেটারদের আলোচনায় বসার আহ্বান জানিয়েছিলেন। সে জন্য মিরপুরে বিসিবি কার্যালয়ে অপেক্ষাও করেন। তবে ক্রিকেটাররা তখন আলোচনায় যোগ না দিয়ে গুলশানের একটি হোটেলে সংবাদ সম্মেলনের জন্য জমায়েত হন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে