পঞ্চম ফোকফেস্ট মাতাবেন দুই শতাধিক শিল্পী

বিনোদন প্রতিবেদক

ফোকফেস্ট মাতাবেন দুই শতাধিক শিল্পী

জীবনের দর্শন, অধ্যাত্মিকতা, প্রেম আর মাটির ঘ্রাণ মিশে থাকা লোকসংগীত বাঙালি জাতির সংস্কৃতিতে হাজার বছর ধরে প্রবাহমান। গানের এ সুর-সুধা বিশ্ব দরবারে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে সান ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৫ সাল থেকে প্রতি বছর আয়োজিত হয়ে আসছে এশিয়ার সবচেয়ে বড় লোকসংগীতের উৎসব।

‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’ নামের এই উৎসব চলতি বছরেও অনুষ্ঠিত হতে যাচ্ছে। উৎসবের পঞ্চম আসরের পর্দা উঠবে আগামী ১৪ নভেম্বর। চলবে ১৬ নভেম্বর পর্যন্ত।

universel cardiac hospital

প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চলা এই উৎসবে দর্শকরা উপভোগ করবেন দেশ বিদেশের সেরা লোকসংগীতশিল্পীদের শেকড় সন্ধানী গান।

‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯’ উপলক্ষ্যে আজ বুধবার রাজধানীর এক হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এবারের ফোকফেস্ট মাতাবেন- উপরে বাঁ থেকে শাহ আলম সরকার, চন্দনা মজুমদার, ফকির শাহাবুদ্দিন, নিচের বাঁ থেকে দলের মেহেন্দি, হিনা নাসরুল্লাহ ও রাশিয়ার সাত্তুমা। ছবি : সংগৃহিত

সেখানে আয়োজকরা জানান, এবারের আসরে বাংলাদেশসহ বিশ্বের ছয়টি দেশ থেকে ২০০ জনের বেশি লোকশিল্পী ও কলাকুশলীরা সংগীত পরিবেশনে অংশ নেবেন।

বাংলাদেশ থেকে থাকবেন শাহ আলম সরকার, মালেক কাওয়াল, কাজল দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, চন্দনা মজুমদার, বাউলিয়ানা’র কামরুজ্জামান রাক ও শফিকুল ইসলাম, প্রেমা ও ভাবনা নৃত্য দল।

বিদেশিদের মধ্যে ভারতের দালের মেহেন্দি, পাকিস্তানের জুনন ও হিনা নাসরুল্লাহ, রাশিয়ার সাত্তুমা, জর্জিয়ার শেভেনেবুরেবি এবং মালি থেকে হাবিব কইটে অ্যান্ড হামাদ অংশ নেবেন।

প্রতিবারের মতো এবারও দর্শকরা বিনামূল্যে শুধুমাত্র অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারবেন। রেজিস্ট্রেশন চলবে ৬ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত। এজন্য http://dhakainternationalfolkfest.com ওয়েবসাইটটিতে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

অনুষ্ঠানটি টেলিভিশনে সরাসরি সম্প্রচারের দায়িত্বে থাকবে মাছরাঙা টেলিভিশন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে